× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৬ মে ২০২২, বৃহস্পতিবার , ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ শওয়াল ১৪৪৩ হিঃ

১৫ হাজার প্রাথমিক বিদ্যালয় পেলো ৩০০ কোটি টাকা

শিক্ষাঙ্গন

স্টাফ রিপোর্টার
(৪ মাস আগে) জানুয়ারি ৬, ২০২২, বৃহস্পতিবার, ১২:১৮ অপরাহ্ন
ফাইল ফটো

দেশের ১৫ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের জন্য ৩০০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। বরাদ্দকৃত অর্থের মধ্যে প্রতিটি স্কুল ২ লাখ করে টাকা পাবে। বরাদ্দ পাওয়া বিদ্যালয়গুলোকে মেরামতের কাজ শুরু করতে বলা হয়েছে।

গত ২৮শে ডিসেম্বর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ সংক্রান্ত নির্দেশনা বিভাগীয় উপপরিচালক, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে। প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি৪) এর আওতায় এই অর্থ বরাদ্দ দেয়া হয়েছে।

পিইডিপি৪ এর উপপরিচালক এইচ এম আবুল বাশার স্বাক্ষরিত এক নির্দেশনায় বলা হয়েছে, বরাদ্দকৃত অর্থ কোনো অবস্থাতেই অন্য কাজে ব্যয় করা যাবে না। বরাদ্দকৃত অর্থের অতিরিক্ত টাকাও উত্তোলন করা যাবে না। অডিট কার্যক্রমের জন্য মেরামতের সকল খরচের ভাউচার সংরক্ষণ করতে হবে।

নির্দেশনায় আরও বলা হয়, বিদ্যালয়ের ক্ষুদ্র মেরামতের জন্য বরাদ্দকৃত টাকা ব্যয়ের বিবরণী ৭ কার্যদিবসের মধ্যে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক বরাবর পাঠাতে হবে। এই কাজটি করবেন মাঠ পর্যায়ের কর্মকর্তারা।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
amir
৭ জানুয়ারি ২০২২, শুক্রবার, ১০:৩৪

অডিট কার্যক্রমের জন্য মেরামতের সকল খরচের ভাউচার সংরক্ষণ করতে হবে।----হ্যাঁ এখানেই হলো কথা! এদেশে ভাউচার তৈরি করা খুবই সহজ ব্যাপার , অতএব সেবা খাত সহ সকল রকম ক্রয়-বিক্রয়ে কর বিভাগের তত্ত্বাবধানে ইলেকট্রনিক্স ক্যাশ মেশিনপ্রবর্তন করতে হবে-যেটা উন্নত বিশ্বে চলতেছে।

অন্যান্য খবর