× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

বিদেশে ছুটি কাটিয়ে কবে ফিরবেন রাহুল গান্ধী, হা-পিত্যেশ কংগ্রেসের 

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা      
(৪ মাস আগে) জানুয়ারি ৭, ২০২২, শুক্রবার, ১০:৩৩ পূর্বাহ্ন

তার বিদেশে ছুটি কাটাতে যাওয়াটা কার্যত মিথে পরিণত হয়েছে। ভারতে কোনো বড় ঘটনা ঘটলেই কংগ্রেস নেতা রাহুল গান্ধী বিদেশে ছুটি কাটাতে চলে যান- বিরোধীদের এই নিরন্তর প্রচারের মুখেও নির্বিকার রাহুল। এবার সংসদের শীতকালীন অধিবেশনের মধ্যে আমেরিকায় নিউ ইয়ার্স কাটাতে যাওয়ার আগেই রাহুল বিজেপিকে উদ্দেশ্য করে বলে গেছেন, তিনি ছুটিতে যাচ্ছেন এবং বিজেপি যেন এর অপব্যাখ্যা না করে। কিন্তু শুধু বিজেপি কেন  কংগ্রেসের অন্দর মহলেই রাহুলের এই ঘন ঘন বিদেশ যাত্রা নিয়ে প্রশ্ন উঠে গেছে।  কৃষক আন্দোলনের সময় তার হঠাৎ দিদিমার সঙ্গে দেখা করতে ইতালির মিলান উড়ে যাওয়া কিংবা ২০১৯-এ কংগ্রেস যখন ৩৫টি সাংবাদিক সম্মেলন এবং সমাবেশের আয়োজন করলো মোদি সরকারের সার্বিক ব্যর্থতা নিয়ে, গান্ধী তনয়ের তখন বিদেশ যাওয়া নিয়ে প্রশ্ন ওঠে। তার ব্যাংকক সফর নিয়েও প্রশ্ন উঠেছে। এটাও প্রাসঙ্গিক আলোচনা- দেশ যখন নেতৃত্ব চায় রাহুল গান্ধী তখন কেন বিদেশ উড়ে যান? এবার রাহুল কবে ফেরেন তা নিয়ে কংগ্রেস নেতারা উদগ্রীব আগ্রহে অপেক্ষা করছেন। দু’ থেকে তিনমাসের মধ্যে পাঁচ বিধানসভার নির্বাচন।
পাঞ্জাব বিক্ষোভের আগুনে পুড়ছে,  উড়রাখন্ডে নেতৃত্বের সংকট। মমতা বন্দোপাধ্যায়ের সর্বভারতীয় রাজনীতিতে দন্তস্ফট। এই সময় রাহুলের অভাব রীতিমতো দোলাচলে ফেলছে কংগ্রেস নেতাদের। প্রবাদটা বোধহয় কংগ্রেসের জন্য সত্য হয়ে যাচ্ছে- রোম যখন পুড়ছিলো, সম্রাট নিরো তখন বেহালা বাজাচ্ছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
৬ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৯:৫৩

কংগ্রেস পরিবার তন্ত্র করে রাহুল নির্ভর । রাহুল ও পলায়নপর নেতা বলে ধারণা । নিজের দেশে নববর্ষ পালন হল দেশপ্রেমিক নেতার লক্ষণ ।

অন্যান্য খবর