× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

ভারতে একদিনে দেড় লাখের উপরে করোনায় শনাক্ত, পরিস্থিতি পর্যালোচনা করলেন মোদি

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(৪ মাস আগে) জানুয়ারি ৯, ২০২২, রবিবার, ৮:৩৬ অপরাহ্ন

ভারতে একদিনে করোনায় শনাক্ত হয়েছেন এক লক্ষ ৫৯ হাজার ৬৩২ জন। এপ্রিলে একদিনে সংক্রমণের রেকর্ড গড়েছিল ভারত। সংখ্যাটি ছিল এক লক্ষ ৬৫ হাজারের কিছু বেশি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রবিবার বিকেলে করোনা রিভিউ মিটিংয়ে বসেন। ভার্চুয়াল এই বৈঠকে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, স্বাস্থ্য মন্ত্রী মনসুখ মান্ডব্য, বেসামরিক বিমান চলাচল সচিব, স্বরাষ্ট্র সচিব, কেবিনেট সচিব, রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান ও অন্য অফিসাররা। এদিনের বৈঠকে দেশে সার্বিক লকডাউন নিয়ে আলোচনা হলেও কোনো সিদ্ধান্ত হয়নি। ঠিক হয়েছে স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য সোমবার রাজ্যগুলির স্বাস্থ্য মন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠক করে রাজ্যগুলির অবস্থান স্পষ্ট করে জানবেন। গোটা ভারতের পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১০.২১।
ওমিক্রন সংক্রমণে আক্রান্ত হয়েছেন তিন হাজার একশো তেইশ জন। ইতিমধ্যে কাল থেকে ত্রিপুরায় রাত নটা থেকে ভোর পাঁচটা পর্যন্ত কারফিউ জারি হয়েছে। হিমাচল প্রদেশে সপ্তাহে চারদিন অফিস খোলার নির্দেশ দেয়া হয়েছে। গোয়া জানিয়েছে যে, তাদের পজিটিভিটি রেট ২৪.৭। মহারাষ্ট্রে করোনা সবথেকে বেশি। এরপরই পশ্চিমবঙ্গ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর