× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা   /করোনার সুনামি বঙ্গে, একদিনে আক্রমণের সব রেকর্ড ম্লান

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৪ মাস আগে) জানুয়ারি ১০, ২০২২, সোমবার, ৯:২১ পূর্বাহ্ন

একদিনে করোনা আক্রমণের সব রেকর্ড ম্লান করে রবিবার পশ্চিমবঙ্গে সংক্রমিত হয়েছেন পাঁচ হাজার ৪৮৫ জন। শনিবার মোট আক্রান্তের সংখ্যা ছিল ১৮ হাজার ৫০২ জন। রবিবার এই সংখ্যা দাঁড়ায় ২৪ হাজার ২৮৭ তে। করোনার এই সুনামিতে ১৮ জনের মৃত্যু হয়েছে। বাংলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লক্ষ ৫৫ হাজার ৪৬ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ১৯ হাজার ৯০৯ জনের।  পশ্চিমবঙ্গে সুস্থতার হারও কমেছে। এই হার দাঁড়িয়েছে ৯৪.৪২ শতাংশে।

 এরইমধ্যে সোমবার শুরু হয়ে গেল কোভিডের ফ্রন্টলাইন যোদ্ধা এবং ষাটোর্ধ নাগরিকদের বুস্টার ডোজের ভ্যাকসিন দেয়ার কাজ। কেন্দ্রীয় সরকার জানাচ্ছে ভারতের ৬২.৪ শতাংশ নাগরিক ভ্যাকসিনের দুটি ডোজ এবং ৮৭.২ শতাংশ নাগরিক একটি ডোজ পেয়েছেন।

পশ্চিমবঙ্গের ক্ষেত্রে দুটি ডোজ পেয়েছেন ৫৫.৫ শতাংশ এবং একটি ডোজ পেয়েছেন ৮৬ শতাংশ মানুষ। কেন্দ্রীয় সরকার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে যে, দুটি ভ্যাকসিন নেয়ার ৯ মাস কিংবা ৩৯ সপ্তাহের ব্যবধানে বুস্টার ডোজ নেয়া যাবে। যারা কোভিশিল্ড নিয়েছেন তারা কোভিশিল্ড এবং যারা কোভ্যাকসিন নিয়েছেন তাদের কোভ্যাকসিনই দেয়া হবে।     

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর