× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

উত্তরপ্রদেশে আসন কম পেলেও সরকার গড়বে বিজেপি, বলছে সমীক্ষা

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা থেকে
(৪ মাস আগে) জানুয়ারি ১১, ২০২২, মঙ্গলবার, ১০:৩৭ পূর্বাহ্ন

ভারতে ভোটপূর্ব জনমত সমীক্ষার সাফল্যের হার ৬০-৪০। কিন্তু উত্তরপ্রদেশ নিয়ে সি ভোটার এবং আরও কয়েকটি সংস্থা যে আগাম সমীক্ষা করেছে তার সঙ্গে সহমত আমজনতা।

সমীক্ষা বলছে- উত্তরপ্রদেশে আগের থেকে কম আসন পাবে বিজেপি, কিন্তু সংখ্যাগরিষ্ঠ হয়ে সরকার গড়বে তারাই। ওপিনিয়ন পোল-এ উঠে এসেছে যে, বিজেপি এবার ভোটে ৪১.৫ শতাংশ আসন পেতে পারে। আখিলেশ যাদব’র সমাজবাদী পার্টি জোট পেতে পারে ৩৩.৩ শতাংশ ভোট। অর্থাৎ বিজেপি ২২৩ থেকে ২৩৫টি আসন পেয়ে সরকার গড়তে পারে। সমাজবাদী পার্টি পেতে পারে ১৪৫ থেকে ১৫৭টি আসন।

সমীক্ষা জানাচ্ছে, মায়াবতীর বহুজন সমাজ পার্টি আট থেকে ১৬টি এবং কংগ্রেস তিন থেকে চারটি আসন পেতে পারে। চারশো তিন আসন সম্বলিত উত্তরপ্রদেশ বিধানসভায় ২০১৭’র ভোটে বিজেপি ৩২৫টি আসন পেয়েছিল।
সমাজবাদী পার্টি পেয়েছিল ৪৮টি আসন। বিএসপি ১৬টি এবং কংগ্রেস সাতটি আসন পেয়েছিল। অন্যান্যরা চারটি আসন দখল করেছিল। সমীক্ষা যদি সঠিক হয় তাহলে সমাজবাদী পার্টি তিনগুন ভালো বেশি আসন পাচ্ছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর