× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা /কলকাতায় করোনার তাণ্ডব অব্যাহত

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৪ মাস আগে) জানুয়ারি ১২, ২০২২, বুধবার, ৯:৩৬ পূর্বাহ্ন

কলকাতায় প্রবল পরাক্রম দেখিয়ে ব্যাটিং করে চলেছে করোনা। সোমবার বাংলায় আক্রান্ত ছিল ১৯ হাজার ২৮৬। মঙ্গলবার তা বেড়ে দাঁড়িয়েছে ২১ হাজার ৯৮ জনে। এরমধ্যে কলকাতায় সংক্রমণ সবথেকে বেশি। মঙ্গলবার রাজ্যে মৃত্যু হয়েছে ১৯ জনের। বাংলার এই সংক্রমণের হার কেন্দ্রের মাথাব্যাথার কারণ হয়েছে। আজ কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ বিষয়টি নিয়ে কথা বলবেন রাজ্য স্বাস্থ্য সচিবের সঙ্গে। এদিকে ভারতে মঙ্গলবার করোনা সংক্রমণ বেড়েছে ১৭ শতাংশ।
এদিন দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ৪৪ হাজার ৭১১। মৃতের সংখ্যাও বেড়েছে। মঙ্গলবার সারা দেশে মৃত্যু হয়েছে ১৬৫ জনের। সোমবার মৃতের সংখ্যা ছিল ১৩০। ভাইরাল ওয়াচ নামের একটি সংস্থা জানাচ্ছে, ভারতে পাবলিক ট্রান্সপোর্ট ব্যবহার করার প্রবণতা, বাজারে গিয়ে জিনিষপত্র কেনাকাটা করা, রেস্টুরেন্টে খাওয়া, খোলা জায়গায় কিংবা বদ্ধ জায়গায় পার্টি করা এবং অযথা বাড়ির বাইরে যাওয়া করোনা বাড়াচ্ছে। বেশির ভাগ সংক্রমণই ওমিক্রন ভাইরাস দ্বারা হচ্ছে। এই ভাইরাসের মারণ ক্ষমতা এখন পর্যন্ত কম। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, পর্যাপ্ত পরিমাণে প্রোটিন এবং তিক্ত উপাদান খাওয়াটা এখন জরুরি।

এদিকে গঙ্গাসাগর মেলায় যোগদান নিয়ে কলকাতা হাইকোর্ট জানিয়েছে যে, মেলায় যোগদানকারীদের দুটি ভ্যাকসিন নেয়া বাধ্যতামূলক।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর