× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা /ভারতে ৩০ বছরের কম বয়সীরা বিয়ে নয় লিভ ইন-এ আগ্রহী

কলকাতা কথকতা

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(৪ মাস আগে) জানুয়ারি ১২, ২০২২, বুধবার, ১০:২৮ পূর্বাহ্ন

ভারতে বিয়ের প্রতি আগ্রহ হারিয়েছে ৩০ বছরের কম বয়স্করা। একটি অনলাইন ডেটিং সংস্থা গোটা দেশে সমীক্ষা চালিয়ে এই তথ্য তুলে এনেছে। সমীক্ষা বলছে, ৩০ বছরের কম বয়স্ক ছেলে-মেয়েদের ৬৩ শতাংশ বিয়েতে আগ্রহী নয়। বিবাহ পূর্ব লিভ ইন-এ তাদের আস্থা। লিভ ইন-এর ফলে মানুষটিকে বুঝে নেওয়ার সুযোগ সবাই নিতে চাইছে। এর ভিন্নধর্মী চেহারা দেখা গেছে ত্রিশোর্ধদের মধ্যে। ৫৫ শতাংশ ত্রিশোর্ধ বলেছে, তারা বিয়েতে আগ্রহী।

বিয়ের আগে প্রেমে তাদের অনীহা নেই। কিন্তু, বিয়েটাই তারা মুখ্য মনে করে।
১৩ শতাংশ ত্রিশোর্ধ বিয়ের আগে প্রেম করতেও রাজি নয়। তারা এরেঞ্জেড ম্যারেজের পক্ষে। তিরিশের নিচে যারা তারা মনে করে সঙ্গী অথবা সঙ্গিনীর শারীরিক ও মানসিক বিষয়টি অনুধাবন করার জন্য বিবাহ পূর্ববর্তী লিভ-ইন বাঞ্ছনীয়। তিরিশের কম বয়স্করা বলছেন, বিয়ে একটা দীর্ঘকালীন ব্যাপার। তাই একে অপরকে জানাটা খুব প্রয়োজন। এজন্য লিভ-ইন বাঞ্ছনীয়।

ওয়ান নাইট স্ট্যান্ডে আবার আগ্রহী ১১ শতাংশ। এদের কাছে যৌনতা খিদে পেলে খাবার খাই গোছের ঘটনা। বিয়ে মানে শুধু শারীরিক সম্পর্ক নয়, মানসিক সম্পর্কও এটা মনে করেন প্রায় ৪৭ শতাংশ। তিরিশ বছরের কম বয়স্কদের মধ্যে সঙ্গী সঙ্গিনীর কমপ্যাটিবিলিটি পরীক্ষা করতে চান শতকরা ৬৫ শতাংশ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর