× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২২, বুধবার , ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

বিকানির এক্সপ্রেসের ১২ বগি লাইনচ্যুত, নিহত ৬, আহত ২০

ভারত

বিশেষ সংবাদদাতা., কলকাতা
(১ সপ্তাহ আগে) জানুয়ারি ১৩, ২০২২, বৃহস্পতিবার, ৬:২২ অপরাহ্ন
সর্বশেষ আপডেট: ৯:৪৩ পূর্বাহ্ন

বৃহস্পতিবার বিকালে গুয়াহাটি- বিকানির এক্সপ্রেসের ১২ বগি লাইনচ্যুত হয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন ২০ জন যাত্রী। তাদের জলপাইগুড়ি জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিকানির এক্সপ্রেস জলপাইগুড়ির কাছে ময়নাগুড়ি ও দমোহনির মধ্যে লাইনচ্যুত হয়ে সাইডিং-এ দাঁড়ানো একটি মালগাড়ির ওপর আছড়ে পড়ে। বারোটি বগি লাইন থেকে এদিক ওদিক ছড়িয়ে পড়ে। স্থানীয়রা প্রথমে উদ্ধারকাজ শুরু করেন। পরে পৌঁছায় উদ্ধারকারী দল। ভগ্ন স্তুপের মধ্যে থেকে ৬টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে বলে বেসরকারি সূত্রে জানা গেছে।
উত্তর-পূর্ব সীমান্ত রেলের জনসংযোগ অফিসার গুরমিত সিং অবশ্য জানিয়েছেন যে, দুর্ঘটনায় তিনজনের মৃত্যু হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুর্ঘটনার খবর জানার পর রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের কাছ থেকে যাবতীয় তথ্য জানেন। ঘটনাটিকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়ে প্রধানমন্ত্রী, মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল টুইট করেছেন। রেলমন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, মৃতদের পরিবারকে পাঁচ লক্ষ টাকা, গুরুতর আহতদের এক লক্ষ টাকা ও হালকা আহতদের পঁচিশ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। উল্লেখযোগ্য, বিকানির এক্সপ্রেস যখন গুয়াহাটি থেকে যাত্রা শুরু করেছিল তখন তাতে ৭০০ যাত্রী ছিলেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর