× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনসাক্ষাতকাররকমারিপ্রবাসীদের কথামত-মতান্তরফেসবুক ডায়েরিবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে ষোলো আনা মন ভালো করা খবরকলকাতা কথকতাখোশ আমদেদ মাহে রমজানস্বাধীনতার সুবর্ণ জয়ন্তীসেরা চিঠিইতিহাস থেকে
ঢাকা, ২৬ জানুয়ারি ২০২২, বুধবার , ১২ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ, ২২ জমাদিউস সানি ১৪৪৩ হিঃ

ছুটির দিনে বাজারে যাবেন, জেনে নিন দামের হেরফের

অনলাইন

অনলাইন ডেস্ক
(১ সপ্তাহ আগে) জানুয়ারি ১৪, ২০২২, শুক্রবার, ১১:৫৮ পূর্বাহ্ন

আজ ছুটির দিন। অনেকেই সকাল বেলাতেই সেরে নিয়েছেন বাজার। আর অনেকের আড়মোড়া যেন ভাঙছেই না। তবুও দেরিতে হলেও বাজারের দিকে যে যেতেই হবে। নিয়ে ফিরতে হবে সাতদিনের খোরাক ভর্তি ব্যাগ।

বাজার করতে যাবার আগে একটু জেনে নেই কিরকম আজকের বাজার দর। রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা যায়- প্রতি কেজি টমেটো বিক্রি হচ্ছে ৪০ থেকে ৮০ টাকা, শিম ৪০ থেকে ৬০ টাকা, গোল বেগুন ৭০ থেকে ৮০ টাকা, লম্বা বেগুন ৩০ থেকে ৪০ টাকা, ফুলকপি প্রতি পিস ৩০ থেকে ৪০ টাকা, বাঁধাকপি ৩০ থেকে ৪০ টাকা, করলা ৬০ থেকে ৮০ টাকা, গাঁজর প্রতি কেজি ৩০ থেকে ৪০ টাকা, চাল কুমড়া পিস ৩০ থেকে ৪০ টাকা, প্রতি পিস লাউ আকারভেদে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকা, মিষ্টি কুমড়ার কেজি ৩০ থেকে ৪০ টাকা, চিচিঙ্গা ৪০ থেকে ৫০ টাকা, পটল ৪০ থেকে ৫০ টাকা, ঢেঁড়স ৫০ থেকে ৬০ টাকা, লতি ৫০ থেকে ৬০ টাকা, মুলা ৩০ থেকে ৪০ টাকা, কচুর লতি ৫০ থেকে ৬০ টাকা, পেঁপের কেজি ৩০ থেকে ৪০ টাকা, পুরান ও নতুন আলুর কেজি বিক্রি হচ্ছে ১৫ থেকে ২০ টাকা, দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০ টাকা কেজি। ইন্ডিয়ান পিয়াজ বিক্রি হচ্ছে ৫০ টাকা কেজি। চায়না রসুনের কেজি ১২০ টাকা আর দেশি রসুনের দাম ৫০ থেকে ৬০ টাকা কেজি।
দেশি আদার কেজি ৬০ থেকে ৬৫ টাকা, চায়না আদা বিক্রি হচ্ছে ১৪০ টাকা। কাঁচা মরিচ কিনতে গুনতে হবে কেজিপ্রতি ৬০ থেকে ৮০ টাকা। শসার কেজি ৪০ থেকে ৬০ টাকা। লেবু প্রকার ভেদে হালি বিক্রি প্রতি ১৫ থেকে ৩০টাকা।

সবজির বাজারে ব্যাগ ভরেছে বেশ। এবার পূর্ণ করা যাক বাকি বাজারে। মুসুর ডাল পাতে নিতে গুণতে হবে কেজি প্রতি ১১৫ থেকে ১২০ টাকা। ইন্ডিয়ান ডাল প্রতি কেজি বিক্রি হচ্ছে ৯০ থেকে ৯৫ টাকা। প্রতি লিটার ভোজ্য তেল ১৬০ টাকা। ১ কেজি চিনি কিনতে গুণতে হবে ৮০ টাকা। আটা প্রতি কেজি বিক্রি হচ্ছে ৩৫ টাকা।

মুরগির ডিম কিনতে চান? এবার টাকার থলে থেকে বের করুন লাল ডিমের জন্য ১১০ থেকে ১১৫ টাকা। হাঁসের ডিমের ডজন ১৮০ টাকা। সোনালী (কক) মুরগির ডিমের ডজন বিক্রি হচ্ছে ১৬৫ টাকায়।

ডিমের পর কেনা চাই মুরগি। ব্রয়লার মুরগির জন্য গুণতে হবে কেজি প্রতি ১৭০ থেকে ১৭৫ টাকা। সোনালি মুরগি বিক্রি হচ্ছে ২৬০ টাকায় আর লেয়ার মুরগির কেজি ২৩০ টাকা।

বাজার প্রায় শেষ। যাওয়া যাক চালের দোকানে। নাজিরশাইল চাল কেজি ৭১ টাকা, মিনিকেট ৬৪ থেকে ৬৫ টাকা, আটাশ চাল ৫২ থেকে ৫৩ টাকা।

ভরা ব্যাগটা নিয়ে ফিরছেন বাড়িতে। তবুও ফের ভাবুন- কিছু নিতে ভুলে গেলেন না তো?
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর