× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৪ মে ২০২২, মঙ্গলবার , ১০ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২২ শওয়াল ১৪৪৩ হিঃ

শিল্পী সমিতির নেতৃত্বে ‘পরিবর্তন’ চান ঝন্টু

বিনোদন

স্টাফ রিপোর্টার
১৪ জানুয়ারি ২০২২, শুক্রবার

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নেতৃত্বে ‘পরিবর্তন’ চান বর্ষীয়ান চিত্রপরিচালক ও চিত্রনাট্যকার দেলোয়ার জাহান ঝন্টু। গতকাল (বৃহস্পতিবার) রাতে বিএফডিসির পরিচালক সমিতির সামনে সাংবাদিকদের সামনে সাক্ষাৎকারের সময় এ মন্তব্য করেছেন তিনি। দেলোয়ার জাহান ঝন্টু তখন বলেন, ইলিয়াস কাঞ্চন সাহেব একজন ভালো মানুষ। উনি যদি আসেন তাহলে সমিতিটা ভালোভাবে চালাতে পারবেন। এবং নিপুণের কথাবার্তা যা শুনলাম তাতে বুঝতে পারলাম, সে সংগঠন ভালো বুঝে। সেও যদি পাস করে আসতে পারে তাহলে ভালো কিছু করতে পারবে।

জায়েদ খান তো ভালো করেই গেছে। সে আসলে সেও ভালো করবে।
তবে আমি পুরনো মানুষ হিসেবে মনে করি, সব ক্ষেত্রেই কিছু কিছু পরিবর্তন হওয়া উচিত। যোগ্য লোককেই ভোট দেয়া উচিত বলেই মনে করেন এই পরিচালক। তিনি বলেন, শিল্পী সমিতিতে যারা দাঁড়িয়েছে তারা অনেকেই আমার প্রিয়। আলাদা কারও সমন্ধে আমি বলতে পারি না যে 'অমুক' আসবে। যারা আসবে তাদের জন্যই খুশি হবো। যারা সাংগঠনিকভাবে পারদর্শী তারা আসলে সমিতির জন্য সুবিধা। এখন কে সাংগঠনিক কে সাংগঠনিক না এটা শিল্পীরা ভালো করেই জানেন।

ওরা শিল্পী, যোগ্য লোককেই ভোট দেবে বলে বিশ্বাস করি। এদিকে, সিনেমার দুর্দিনে সমিতি নিয়ে মাতামাতিকে কেউ কেউ নেতিবাচকভাবে দেখছেন। তবে দুঃসময়েই সমিতির প্রয়োজন বলে উল্লেখ করেন দেলোয়ার জাহান ঝন্টু। তিনি বলেন, সিনেমা হওয়া না হওয়ার সঙ্গে সমিতির সম্পৃক্ততা নেই। সিনেমার অবস্থা খারাপ। শিল্পীরা না খেয়ে আছে। শিল্পীদের সবার ভালো মন্দ দেখা, মঙ্গলের জন্যই সমিতি। সমিতির প্রয়োজন এখনই।

প্রসঙ্গত, ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচনকে ঘিরে ইতোমধ্যে জমজমাট বিএফডিসি। গত কয়েকদিন ধরে শিল্পী-নির্মাতা-প্রযোজকদের পদচারণায় মুখরিত এ অঙ্গন। নির্বাচনে সভাপতি পদে অভিনেতা মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান একটি প্যানেল থেকে নির্বাচন করছেন। অন্যদিকে সভাপতি পদে অভিনেতা ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার অন্য আরকেটি প্যানেল থেকে নির্বাচন করছেন। দুটি প্যানেলই এবার শক্তিশালী। তাই ধারণা, এবারের নির্বাচনে লড়াইটা জমবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর