× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৬ মে ২০২২, বৃহস্পতিবার , ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ শওয়াল ১৪৪৩ হিঃ

ডিআরএস থাকছে না এবারের বিপিএল-এ

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৫ জানুয়ারি ২০২২, শনিবার

২১শে জানুয়ারি মাঠে গড়াচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল)। করোনাকালীন সময়ে টুর্নামেন্টের অষ্টম আসরে সীমাবদ্ধতাকে সঙ্গী করেই আয়োজন করতে হচ্ছে বিসিবিকে। মান সম্পন্ন বিদেশি ক্রিকেটারদের না পাওয়ার শঙ্কা থেকে একাদশে ৪ বিদেশির জায়গায় ৩ জন করে খেলানোর নিয়ম করা হয়েছে। এবারের বিপিএলে থাকছে না ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস)। বর্তমান সময়ে অন্য সব ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট গুলো যখন নিত্যনতুন প্রযুক্তি যুক্ত করছে সেখানে বিপিএলের মতো দেশের শীর্ষ টুর্নামেন্টেই দেখা যাবে না ক্রিকেটের অবিচ্ছেদ্য অংশ হয়ে যাওয়া ডিআরএস। যদিও বিসিবি ইচ্ছাকৃত নয়, অনেকটা বাধ্য হয়েই ডিআরএস ছাড়া বিপিএল আয়োজনের পরিকল্পনা করছে। কারণ, বিসিবি আগ্রহী হলেও ডিআরএস প্রযুক্তি পরিচালনার জন্য অপারেটর দিতে পারছে না হকআই। ডিআরএস ছাড়া বিপিএলে মাঠের আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত হবে, তবে এই বিষয়টি যে নতুন করে বিতর্কের সৃষ্টি করবে না বা পক্ষপাতমূলক আম্পায়ারিংয়ের অভিযোগ উঠবে না সেটা বলা মুশকিল।  ডিআরএস না থাকার প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে বলেন, ‘সবদিক থেকে চেষ্টা করা হয়েছে।
রিমোটলি কাজ করতে অপারেট করা যায় কি-না, সেটাও দেখা হচ্ছে। সমস্যা হয়ে গেছে, হকআই টেকনিশিয়ান সরবরাহ করতে পারছে না। বর্তমান করোনা পরিস্থিতির কারণে কেউ ট্রাভেল করতে রাজি হচ্ছে না।’ যদিও বিসিবি এখনই হাল ছেড়ে দিচ্ছে না, ডিআরএস থাকবে না ধরে নিয়েই বিপিএল আয়োজনের পরিকল্পনা করবে বোর্ড। তবে অন্য পাশ থেকে চেষ্টাটাও করে যাবে বিসিবি, মূলত ভারতের অমিক্রন ছড়িয়ে পড়ায় ভ্রমণ সীমিত করা ও আন্তর্জাতিক ব্যস্ততা থাকায় অপারেটর পাচ্ছে না হকআই।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর