× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১০ আগস্ট ২০২২, বুধবার , ২৬ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ, ১২ মহরম ১৪৪৪ হিঃ

জনার অভিযোগ

বিনোদন

মুজাহিদ সামিউল্লাহ
১৫ জানুয়ারি ২০২২, শনিবার

২০০২ সাল বাংলাদেশি সিনেমার রমরমা সময়। প্রতি সপ্তাহেই নতুন নতুন সিনেমা মুক্তি পাচ্ছে। প্রয়াত মান্না, রুবেল, অমিত, রিয়াজ, ফেরদৌস, শাবনূর, মৌসুমী, পূর্ণিমা, পপি মাতিয়ে রাখতেন রূপালী পর্দা। তুমুল জনপ্রিয় ঐসব তারকা শিল্পীদের মাঝে একজন নবীন শিল্পী হিসেবে নিজের জায়গা করে নেয়া সত্যিই দুরূহ ছিল। দুরু দুরু বুকে অনেক স্বপ্ন নিয়ে ‘হৃদয়ের বাঁশী’ ছবির মাধ্যমে রূপালী পর্দায় অভিষেক ঘটে জনার। দর্শক এ নবাগত নায়িকার অভিনয় পছন্দ করলেন। জনা হয়ে গেলেন রূপালী জগতের বাসিন্দা। সম্প্রতি এ নায়িকা আমেরিকার স্থায়ী বাসিন্দার সনদ পেয়েছেন।
সনদ পেয়েই বাংলাদেশে বেড়াতে এলেন। সব মিলিয়ে কেমন আছেন? জনা উত্তরে বলেন, ভালোই আছি। কিন্তু বর্তমান শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের প্রতি অভিযোগ রয়েছে। দীর্ঘদিন আমার শিল্পী সমিতির বার্ষিক চাঁদা বকেয়া রয়েছে। আমি যখন সংবাদপত্র মারফত জানতে পারলাম চলতি মাসেই শিল্পী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে ভীষণ আনন্দিত হলাম। জায়েদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করি আমার মেম্বারশিপের চাঁদা হালনাগাদ পরিশোধ করে ভোট প্রদান করতে। তাকে ফোন দেই ৫ ডিসেম্বর। জায়েদ অনেক খুশি হলেন এবং বললেন, এরাই প্রকৃত শিল্পী- নিজেই যোগাযোগ করেছেন। কিন্তু দুঃখের সঙ্গে আমাকে বললেন, আপনি যদি একদিন আগেও যোগাযোগ করতেন তাহলে অবশ্যই ভোট প্রদান করতে পারতেন। কারণ গতকালই শেষ তারিখ চলে গেছে চাঁদা পরিশোধ ও হালনাগাদ ভোটার তালিকার। কিন্তু আমি বিশ্বস্ত সূত্রে জানতে পারলাম, ১১ই ডিসেম্বর শেষ তারিখ ছিল ভোটার হওয়ার। আশ্চর্য হয়ে গেলাম। জায়েদ কেন আমার সঙ্গে মিথ্যা কথা বললেন। সত্যিই যদি ১১ তারিখ চাঁদা পরিশোধ এবং ভোটার হওয়ার শেষদিন হয়ে থাকে তাহলে আমি অবশ্যই আমার আইনজীবী মারফত শোকজ করবো। আমি পীরজাদা শহিদুল্লাহ ভাই’র সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। উনি আমাকে আশ্বস্ত করেছেন  বিষয়টা দেখবেন। চিত্রনায়িকা নিপুণই আমাকে প্রথম পরামর্শ দিয়েছিলেন যে, ভোটারের বিষয়ে বর্তমান সেক্রেটারি জায়েদের সঙ্গে কথা বলতে। এবার অন্য প্রসঙ্গে জানতে চাই। আমেরিকায় আপনার কি নিয়ে কর্মব্যস্ততা? জনা জানালেন, আবাসন শিল্পের সঙ্গে তিনি কাজ করেন। তার নিজস্ব রিয়েল স্টেট অফিস রয়েছে। নিজেই ডিরেক্টর। বর্তমানে তার দুইটা নিজস্ব বাড়ি রয়েছে আমেরিকায়। বিপিএল এ রাজশাহী রয়েলস ক্রিকেট দলের ডিরেক্টর তিনি। স্বামী, দুই ছেলে ও দুই মেয়ে নিয়ে তার সুখের সংসার। উল্লেখ্য, জনার প্রথম বিয়ে হয়েছিল তার প্রথম ছবির নায়ক শাকিলের সঙ্গে। কিন্তু দুর্ভাগ্য, বিয়েটা ভেঙে যায়। জনাকে রূপালী পর্দায় শেষ দেখা গিয়েছিল ‘বাজেরে বিয়ের বাজনা’ সিনেমায়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর