× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা             /চার পুরভোট পেছাতে পারে ৪ থেকে ৬ সপ্তাহ, গ্রেপ্তার চলছে মাস্ক না পরায়      

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৪ মাস আগে) জানুয়ারি ১৫, ২০২২, শনিবার, ৯:২৩ পূর্বাহ্ন

আগামী সোমবারের মধ্যে রাজ্য নির্বাচন কমিশনকে সিদ্ধান্ত নিতে হবে চার পুর নিগমের ভোট তারা ২২ জানুয়ারি করাবে নাকি চার থেকে ছয় সপ্তাহ পেছাবে। কলকাতা হাইকোর্ট ভোট ৪ থেকে ৬ সপ্তাহ পেছানোর পরামর্শ দিয়ে বলেছে যে, চূড়ান্ত সিদ্ধান্ত রাজ্য নির্বাচন কমিশনকেই নিতে হবে। তৃণমূল কংগ্রেসের পক্ষে ভোট দু’ সপ্তাহ পেছনোর আর্জি জানানো হয়েছে। কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চ বলেছে, বর্তমান করোনা পরিস্থিতিতে শিলিগুড়ি, চন্দননগর, আসানসোল ও বিধাননগর  পুর নিগমে ভোট হওয়ার ব্যাপারে কমিশনই শেষ কথা বলবে। বর্তমান কোভিড অবস্থায় ভোট পেছানো প্রায় সুনিশ্চিত। কবে এই ভোট হয় তা এখন দেখার। এর ফলে ২৭ ফেব্রুয়ারি নির্ধারিত রাজ্যের বাকি পুর ভোটও পেছানো হয় কিনা সেটাও দেখার।

এদিকে নাইট  কারফিউ না মানা এবং মাস্ক না পরার জন্য কলকাতা পুলিশ গ্রেপ্তার চালিয়ে যাচ্ছে। মাস্ক না পরার অপরাধে দৈনিক গ্রেপ্তারের সংখ্যা পাঁচশো থেকে পাঁচশো ষাট।

নাইট কারফিউ অমান্য করার জন্য গত ১৫ দিনে প্রায় সাত হাজার জনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে, গ্রেপ্তারের সংখ্যা ক্রমশঃ কমছে। কলকাতার মধ্যে পার্কসার্কাস, পার্ক স্ট্রিট এবং উল্টোডাঙ্গায় করোনা বিধি না মানার প্রবণতা সব থেকে বেশি।        

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর