× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

আদিত্যনাথের গলার কাঁটা অখিলেশের সাইকেল

ভারত

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৪ মাস আগে) জানুয়ারি ১৫, ২০২২, শনিবার, ১০:৩৫ পূর্বাহ্ন

উত্তরপ্রদেশে সরকার গড়ে যে দল তারাই ভারত চালায়। এই রকম একটি কাহাবাত চালু আছে ভারতে। সমাজবাদী পার্টি জাতীয় দল নয় যে তারা দেশে সরকার গড়বে, কিন্তু উত্তরপ্রদেশে নির্বাচনের মাসখানেক আগে সমাজবাদী পার্টির অখিলেশ যাদব'র সাইকেলের ক্রিং ক্রিং বেলের আওয়াজে রাতের ঘুম ছুটছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী, বিজেপির প্রধান মুখ যোগী আদিত্যনাথের। ভোটের মাসখানেক আগেই বিজেপি ছেড়ে সাইকেল যাদের প্রতীক সেই অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিতে যোগ দিয়েছেন দুই প্রাক্তন মন্ত্রী এবং পাঁচ বিধায়ক।

বিজেপি এবং যোগী রাজ্যকে সামাজিক সুরক্ষা দিতে পারছেন না এবং দলিত স্বার্থ ক্ষুণ্ন হচ্ছে এই অভিযোগ জানিয়ে তাঁরা দল ছেড়েছেন। শৈশবেই মাতৃহারা, মুলায়ম সিং যাদব পুত্র অখিলেশ বড় ধাক্কা দিয়েছেন যোগীকে। মাত্র ৩৮ বছর বয়েসে দুহাজার বারোয় মুখ্যমন্ত্রী হয়েছিলেন অখিলেশ। এখন বয়স ৪৮।
তিন সন্তানের জনক, প্রাক্তন সাংসদ ডিম্পল যাদবের স্বামী রাজ্যের তরুণদের অনেকের আইডল। উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনের আগে এই অখিলেশই গলার কাঁটা যোগী আদিত্যনাথের।

যোগী অবশ্য রাজ্য ঘুরে বলছেন, ২০১২ থেকে ১৭ যখন সমাজবাদী পার্টি ক্ষমতায় ছিল, অখিলেশ দায়িত্বে ছিলেন তখন উত্তর প্রদেশে না ছিল সামাজিক শান্তি অথবা সুরক্ষা। কিন্তু, তিনি যাই বলুন, অখিলেশ যাদব যে এক শক্তি তা তিনি প্রকারন্তরে মেনে নিচ্ছেন। এর সঙ্গে যদি কংগ্রেস যুক্ত হয় তাহলে যোগীকে কার্যত চ্যালেঞ্জ এর মুখে পড়তে হবে। তাই, এখন যোগীকে তাড়া করছে অখিলেশ এর ভূত, থুড়ি, সমাজবাদী পার্টির।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর