× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৬ মে ২০২২, বৃহস্পতিবার , ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৪ শওয়াল ১৪৪৩ হিঃ

যে কারণে নারী ভক্তদের সঙ্গে ছবি তোলেন না রিজওয়ান

খেলা

স্পোর্টস ডেস্ক
১৬ জানুয়ারি ২০২২, রবিবার

অটোগ্রাফের জমানা পাল্টে চলছে এখন ফটোগ্রাফ। কে না চায় প্রিয় ক্রিকেটারের সঙ্গে সাক্ষাতের মুহূর্তটা ফ্রেমবন্দি করতে? কিন্তু আপনি যদি নারী ভক্ত হন এবং পছন্দের খেলোয়াড় যদি মোহাম্মদ রিজওয়ান হয়, তাহলে হতাশাই সঙ্গী হবে আপনার। পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার ছবি তোলেন না নারীদের সঙ্গে। অহমিকা নাকি নারী বিদ্বেষ? কোনোটাই নয়; বরং নারীদের সম্মানার্থেই তিনি তাদের সঙ্গে ফ্রেমবন্দি হতে চান না।

ইসলাম চর্চায় ক্রিকেট মহলে বেশ কিছু খেলোয়াড়ের সুনাম রয়েছে। মুসলিম হওয়ার তাগিদে অনেক সীমাবদ্ধতা পালন করে থাকেন তারা। যেমন দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা নিজের জার্সিতে বিয়ারের ছবি অনুমোদন করেন না, কিংবা কোনো নারী রিপোর্টারের সাক্ষাৎকারে ঘুনাক্ষরেও তাকান না তার দিকে। এই জায়গাটায় আমলা-রিজওয়ান মিলিত হয়েছেন একই বিন্দুতে।

সম্প্রতি পাকিস্তানি সংবাদমাধ্যম জিও নিউজের এক প্রতিবেদনে নারীদের সঙ্গে রিজওয়ানের ছবি তুলতে না চাওয়ার কারণ তুলে ধরা হয়। নারীদের সঙ্গে ছবি তুলতে লজ্জা পান বা এমন কোনো কারণ নেই; বরং নারীদের সম্মান করতেই তিনি তাদের সঙ্গে ছবি তোলেন না।
রিজওয়ান বলেন, ‘না, লজ্জার কোনো বিষয় নেই এখানে। ব্যক্তিগত কিছু কারণ আছে, সব খেলোয়াড়েরই ব্যক্তিগত কিছু মতাদর্শ থাকে। আমি নারীদেরকে অনেক সম্মান করি এবং আমি চাই যেসব মা-বোনেরা আমার ভক্ত, তারা যেন কোনো বিব্রতকর পরিস্থিতিতে না পড়েন।’

গণমাধ্যমের খবর, টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানোর পর ম্যাচের অন্যতম নায়ক রিজওয়ানের সঙ্গে অনেক নারী ভক্ত ছবি তুলতে চেয়ে ব্যর্থ হন।

রিজওয়ানের এমন জনপ্রিয়তার কারণ অজানা নয় কারোর। স্বপ্নের মতো একটি বছর কাটিয়েছেন ২০২১ সালে। গড়েছেন টি-টোয়েন্টি ক্রিকেটে এক ক্যালেন্ডার ইয়ারে সর্বাধিক রান সংগ্রহের রেকর্ড। ফর্মে তুঙ্গে থাকা রিজওয়ানকে বর্ষসেরা ক্রিকেটার হিসেবে বেছে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তাছাড়া পাকিস্তানের টি-টোয়েন্টির মোস্ট ভ্যালুয়েবল ক্রিকেটারও হন তিনি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর