× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২১ মে ২০২২, শনিবার , ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ শওয়াল ১৪৪৩ হিঃ

বীর মুক্তিযোদ্ধা ফরমান আলীর চিকিৎসার জন্য প্রধানমন্ত্রীর সাহায্য কামনা

বাংলারজমিন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
১৭ জানুয়ারি ২০২২, সোমবার

বীর মুক্তিযোদ্ধা ফরমান আলী (৭১) বাঁচতে চান। ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর ডাকে নিজের জীবন তুচ্ছ করে অস্ত্র হাতে বর্বর পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে দেশ স্বাধীন করেন বীর মুক্তিযোদ্ধা ফরমান আলী। পার্বতীপুর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের আটরাই গ্রামের মৃত হামিদুর রহমানের পুত্র। তিনি হৃদরোগ ও কিডনি রোগে আক্রান্ত। চলাফেরা করতে পারছেন না। এই দরিদ্র সনদধারী ও গেজেটেভুক্ত বীর মুক্তিযোদ্ধা অর্থাভাবে অসহায় পরিবার তার চিকিৎসার ব্যয়ভার বহন করতে পারছেন না। ডাক্তার তার উন্নত চিকিৎসার জন্য ভারতে যাওয়ার জন্য পরামর্শ দিয়েছেন। ইতিপূর্বে গত ২০১৯ইং সালে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে চিকিৎসার জন্য ফরমান আলী দরখাস্ত করলে ভারত সরকার বাংলাদেশ থেকে ১শ’ জন বীর মুক্তিযোদ্ধাকে ভারতের আর্মড ফোর্স হাসপাতালে চিকিৎসার জন্য অনুমতি প্রদান করেন।
ভারতে ১শ’ জন চিকিৎসার জন্য তালিকাভুক্ত হলে ফরমান আলীর নাম সেই তালিকায়ও ছিলেন। কিন্তু দুঃখের বিষয় যে ভারতে করোনার জন্য ১শ’ জন বীর মুক্তিযোদ্ধার চিকিৎসাসেবা গ্রহণ করতে ভারত সরকার অপরাগতা প্রকাশ করলে চিকিৎসার জন্য কারও যাওয়া সম্ভব হয়নি। বর্তমানে বীর মুক্তিযোদ্ধা নতুনভাবে আবারো ভারতে চিকিৎসার জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ে আবেদন করেছেন। স্থানীয় এমপি সাবেক মন্ত্রী এডভোকেট মো. মোস্তাফিজুর রহমান তার চিকিৎসার জন্য জোর সুপারিশ করেছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর