× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

খুলনা সফরে মেয়র আরিফ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, সিলেট থেকে
১৭ জানুয়ারি ২০২২, সোমবার

খুলনা ওয়াসা এবং খুলনা সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্প ঘুরে দেখেছেন মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর-কর্মকর্তাদের ৪৪ জনের একটি প্রতিনিধিদল। গত বৃহস্পতিবার তারা সিলেট থেকে খুলনা যান। শনিবার সিসিকের প্রতিনিধি দলটি খুলনা ওয়াসার ‘বঙ্গবন্ধু ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট’ পরিদর্শনে যান। খুলনা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক মো. আব্দুল্লাহসহ প্রতিষ্ঠানটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা এ সময় সিসিক মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বাধীন প্রতিনিধি দলকে প্রকল্প এলাকা ঘুরে দেখান। খুলনা ওয়াসা কতৃপক্ষ জানান, খুলনা মহানগর থেকে ৩৩ কিলোমিটার দূরবর্তী মধুমতি নদী থেকে সংযোগ লাইনের মাধ্যমে পানি এনে ‘বঙ্গবন্ধু ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট’-এর মাধ্যমে প্রতিদিন ১১ কোটি লিটার পানি পরিশোধন করা হয়। ৬৬ একর ভূমির উপর প্রতিষ্ঠিত এই ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট আধুনিক পদ্ধতিতে পানি পরিশোধন করে ৬টি জোনে খুলনা সিটি করপোরেশনে পানি সরবরাহ করা হয়। পরে প্রতিষ্ঠানটির কার্যালয়ে আয়োজিত এক মতবিনিময় সভায় বক্তব্য রাখেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী। এদিকে দুপুরে খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেকসহ কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বাধীন প্রতিনিধিদলটি মতবিনিময় সভায় মিলিত হন।
এ সময় খুলনা সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন প্রকল্পসমূহ নিয়ে মতবিনিময় করেন। পরে খুলনা সিটি করপোরেশনের নিজস্ব এসপল্ট প্ল্যান্ট ও মানব বর্জ্য পরিশোধন প্রকল্প পরিদর্শন করেন সিসিকের প্রতিনিধিদল।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর