× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

বৃত্ত ভাঙলো পিএসজি

খেলা

স্পোর্টস ডেস্ক
১৭ জানুয়ারি ২০২২, সোমবার

২৮শে নভেম্বর, ফরাসি লীগ ওয়ানের ম্যাচে সেন্ট এঁতিয়েনকে ৩-১ গোলে হারায় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। এরপর পাঁচ ম্যাচের চারটিতেই ড্র সঙ্গী হয়েছে লা প্যারিসিয়ানদের। ড্রয়ের বৃত্ত ভেদ করে দুই ম্যাচ পর জয়ে ফিরলো পিএসজি। রোববার রাতে পার্কে দেস প্রিন্সেস স্টেডিয়ামে লিগ ওয়ানের ম্যাচে ব্রেস্তকে ২-০ গোলে হারায় মাউরিসিও পচেত্তিনোর দল। প্রথমার্ধে কিলিয়ান এমবাপ্পে দলকে এগিয়ে নেয়ার পর দ্বিতীয়ার্ধে লক্ষ্যভেদ করেন থিলো কেরার। করোনাভাইরাস থেকে সেরে উঠলেও এ ম্যাচে লিওনেল মেসিকে বিশ্রাম দেন পচেত্তিনো। আর্জেন্টাইন সুপারস্টারের অনুপস্থিতি প্রভাব ফেলেনি লা প্যারিসিয়ানদের পারফরম্যান্সে। ঘরের মাঠে গোটা ম্যাচেই ছিল পিএসজির আধিপত্য।
৬৯ শতাংশ বল দখলে রেখে ব্রেস্তের গোলবারের উদ্দেশ্যে মোট ২০টি শট নেয় স্বাগতিকরা। যার মধ্যে লক্ষ্যে ছিল ৯টি। অপরদিকে ৩১ শতাংশ বল দখলে রাখা ব্রেস্ত ৬টি শটের ৩টি লক্ষ্যে রাখতে সমর্থ্য হয়। ম্যাচের শুরুতে দুর্দান্ত দুটি আক্রমণে পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি দোন্নারুম্মাকে পরীক্ষায় ফেলে ব্রেস্ত। তবে ফরোয়ার্ড কার্দোনার দুটি প্রচেষ্টা রুখে দিয়ে জাল অক্ষত রাখেন ইতালিয়ান গোলরক্ষক দোন্নারুম্মা। শুরুর চাপ সামলে ৩২তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। জর্জিনিয়ো ভাইনালদামের পাস পেয়ে জোরালো শটে বল জালে পাঠান ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। বিরতি থেকে ফিরেই ফের গোল করার সুযোগ তৈরি করে পিএসজি। তবে ৪৭তম মিনিটে অ্যাঞ্জেল ডি মারিয়ার পাসে মার্কো ভেরাত্তির ডান পায়ের শট পোস্টে লাগে। ব্যবধান বাড়াতে অবশ্য খুব একটা সময় লাগেনি পিএসজির। ৫৩তম মিনিটে দুই ডিফেন্ডারের নৈপুণ্যে ব্যবধান বাড়ায় স্বাগতিকরা। বাঁ দিকের বাইলাইনের কাছ থেকে নুনো মেন্দেজের কাটব্যাক ছয় গজ বক্সের মুখে পেয়ে প্রথম স্পর্শে ঠিকানা খুঁজে নেন কেরার। গত সপ্তাহে লিওঁর বিপক্ষে এই জার্মানের গোলেই হার এড়িয়েছিল পিএসজি। ৭৪তম মিনিটে ডি মারিয়াকে তুলে নিয়ে সার্জিও রামোসকে নামান পচেত্তিনো। ২১ ম্যাচে ১৫ জয় ও পাঁচ ড্রয়ে ৫০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। সমান ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে দুইয়ে নিস। দুই ম্যাচ কম খেলে ৩৬ পয়েন্ট নিয়ে তিনে আছে মার্শেই।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর