× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

বাছাই পর্বে ভালো করতে আত্মবিশ্বাসী নিগার

খেলা

স্পোর্টস রিপোর্টার
১৭ জানুয়ারি ২০২২, সোমবার

কমনওয়েলথ গেমসের বাকি আরও ৬ মাস। ইংল্যান্ডের বার্মিংহামে আগামী ২৮শে জুলাই পর্দা উঠবে ২২তম আসরের। অন্যান্য ইভেন্টের সঙ্গে থাকছে নারী ক্রিকেটও। তবে এতে খেলার যোগ্যতা অর্জন করতে বাছাই পর্বের গণ্ডি পেরোতে হবে বাংলাদেশ নারী দলকে। বার্মিংহামের টিকিটের জন্য কুয়ালালামপুরের কিনারা ওভালে নিগার-রুমানারা লড়বেন কেনিয়া, মালয়েশিয়া, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কার বিপক্ষে। পয়েন্ট টেবিলে শীর্ষ স্থান অর্জন করলেই কেবল সুযোগ মিলবে কমনওয়েলথ গেমসে খেলার।
আগামীকাল মাঠে নামছে পাঁচ দল। এদিন নিজেদের প্রথম ম্যাচে কেনিয়ার মুখোমুখি হবে বাংলাদেশ। বাছাইপর্বে ভালো করতে আত্মবিশ্বাসী অধিনায়ক নিগার সুলতানা।
মিডল অর্ডার ব্যাটারদের ফর্ম ভরসা দিচ্ছে নিগারকে। তিনি বলেন, ‘আমরা অনেক আত্মবিশ্বাসী। করোনার কারণে বিঘ্নিত ট্রেনিং ও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেটে ফেরা আমাদের জন্য সহজ ছিল না। তবে আমরা এখন ভালোভাবে প্রস্তুত, গত কয়েক মাস ধরে বিভিন্ন কন্ডিশনে খেলেছি। আমি মনে করি সামপ্রতিক সময়ে মিডল অর্ডার অসাধারণ অবস্থায় আছে।’ তবে ওপেনারদের থেকেও কিছু আশা করছেন নিগার। তিনি বলেন, ‘যেহেতু এটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আশা করি, ওপেনিং ব্যাটাররা দ্রুত রান তুলবে। যদি ভালো করি, সেটা হবে আমাদের সমন্বিত প্রচেষ্টার ফসল।’
বাছাই লড়াইয়ে নামার আগে আজ স্বাগতিক মালয়েশিয়ার সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ নারী দল। কেনিয়া ম্যাচের পর ১৯শে জানুয়ারি মালয়েশিয়ার বিপক্ষে লড়বে তারা। ২৩শে জানুয়ারি স্কটল্যান্ডের বিপক্ষে খেলবে তৃতীয় ম্যাচ। আর ২৪শে জানুয়ারি শেষ ম্যাচ শ্রীলঙ্কার বিপক্ষে। পরদিন মালয়েশিয়া ছাড়ার কথা রয়েছে নিগারদের।
র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৬ দল ইতিমধ্যেই কমনওয়েলথ গেমসের মূল পর্বে অংশগ্রহণ নিশ্চিত করেছে। চূড়ান্ত হয়েছে গ্রুপিং। ‘এ’ গ্রুপের চার দল অস্ট্রেলিয়া, বার্বাডোজ, ভারত ও পাকিস্তান। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিন্ডের প্রতিনিধি হিসেবে মনোনীত হয়েছে বার্বাডোজ। ‘বি’ গ্রুপে স্বাগতিক ইংল্যান্ড, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকার সঙ্গ থাকবে বাছাই পর্ব থেকে আসা একটি দল।
বাংলাদেশ মূল স্কোয়াড: নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), রুমানা আহমেদ, সালমা খাতুন, ফারজানা হক পিংকি, শামীমা সুলতানা, ফাহিমা খাতুন, রিতু মনি, মোর্শেদা খাতুন, নাহিদা আক্তার, শারমিন আক্তার সুপ্তা, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, ফারিহা ইসলাম তৃষা, সানজিদা আক্তার মেঘলা ও সুরাইয়া আজমিন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর