× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা /পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ কমছে, কিন্তু মৃত্যু বাড়ছে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৪ মাস আগে) জানুয়ারি ১৮, ২০২২, মঙ্গলবার, ৯:৩৩ পূর্বাহ্ন

সোমবার মধ্যরাত পর্যন্ত পাওয়া হিসেবে ভারতের অন্য রাজ্যগুলোর মতোই পশ্চিমবঙ্গে করোনা কিংবা ওমিক্রন সংক্রমণের হার কম, কিন্তু মৃতের সংখ্যা বাড়ায় চিন্তার ভাঁজ পড়েছে চিকিৎসকদের কপালে। ভারতে পরপর তিনদিন সংক্রমিতের সংখ্যা আড়াই লক্ষের নিচে থাকলো। সোমবার সংখ্যাটি পৌঁছেছে দুই লক্ষ ৩৫ হাজারে। পশ্চিমবঙ্গে ১৪ হাজার ৯৩৮ থেকে সংখ্যাটি সোমবার নেমেছে ৯ হাজার ৩৮৫ তে। কিন্তু মৃত্যুর সংখ্যা উল্লেখযোগ্যভাবে বেড়েছে।

ভারতজুড়ে সোমবার মৃতের সংখ্যা ২৫০ জন। গত সোমবার সংখ্যাটি ছিল ১৩৬। মৃতদের মধ্যে সব থেকে বেশি পশ্চিমবঙ্গে- ৩৩।
এরপরই আছে দিল্লি ও মহারাষ্ট্র। দুটি রাজ্যেই মৃত ২৪ জন করে। এরপর আছে তামিলনাড়ু ও পাঞ্জাব। এই দুই রাজ্যে মারা গেছেন ২০ জন করে।

করোনা আক্রান্তের সংখ্যা কমতেই পশ্চিমবঙ্গ সরকার বিধিনিষেধে আরও কিছু ছাড়ের কথা ঘোষণা করেছেন। এদিন সিনেমা থিয়েটার হলে দর্শক সংখ্যা বাড়ানো হয়েছে। খোলা আকাশের নিচে টিভি শো-এর অনুমতি দেয়া হয়েছে। জিম এর দরজা ৫০ শতাংশ উপস্থিতি নিয়ে খুলে দেয়া হয়েছে। তবে বইমেলার উদ্যোক্তা পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ড বইমেলা ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত পিছিয়ে দিয়েছে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর