× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

দলীয় অনুগত লোকদের দ্বারা ইসি গঠনে আইন করছে সরকার: বিএনপি

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৪ মাস আগে) জানুয়ারি ১৮, ২০২২, মঙ্গলবার, ১:২৫ অপরাহ্ন

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম বলেছেন, অনুগত ও অপদার্থ নির্বাচন কমিশন গঠনের চলমান প্রক্রিয়াকে দলীয় স্বার্থে আইনি রূপ দেয়ার সরকারি অপপ্রয়াস হবে। যেই লাউ, সেই কদু। এবার সম্ভবত হতে যাচ্ছে পচা কদু। মঙ্গলবার দুপুরে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বিনা ভোটে অনির্বাচিত একটি অবৈধ সরকারের নিকট থেকে জনগণ এরচেয়ে বেশি কিছু প্রত্যাশা করে না বলে মনে করে বিএনপি।

বিএনপির মনে করে যে, একটি নিরপেক্ষ, স্বাধীন যোগ্য নির্বাচন কমিশন গঠনের নৈতিক যোগ্যতা ও সামর্থ্য ও যোগ্যতা আছে শুধু একটি নির্বাচিত সরকারের। দলীয় অনুগত লোকদের দ্বারা নির্বাচন কমিশন গঠনে সরকার আইন করছে বলে অভিযোগ করেছেন বিএনপি নেতা নজরুল খান।
প্রেসিডেন্টের সংলাপকে অর্থহীন দাবি করে তিনি বলেন, প্রেসিডেন্টের সঙ্গে যারা সংলাপে অংশ নিয়ে প্রস্তাব দিয়েছেন তাদের যেমন ক্ষমতা নেই সেই অর্থে প্রেসিডেন্টেরও ক্ষমতা নেই। সংলাপে কোনো কিছু অর্জিত হয়নি।
কাজেই সংলাপের জায়গায় সংলাপ, সিদ্ধান্তের জায়গায় সিদ্ধান্ত।

বিএনপিতে তৈমূর আলম খন্দকারকে ফিরিয়ে নেয়া হবে কিনা প্রশ্নে নজরুল ইসলাম খান বলেন, এ ব্যাপারে বিএনপিতে এখনো কোনো চিন্তাভাবনা নাই।
নারায়ণগঞ্জ সিটি নির্বাচনকে কিভাবে মূল্যায়ন করছে বিএনপি প্রশ্নে তিনি বলেন, নির্বাচন একটি দরকারি জিনিস। কিন্তু নির্বাচনের নামে যদি নির্বাচনী প্রহসন চলে তাহলে সমালোচনা থাকবেই।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
md.shamsur rahman
১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৬:২২

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন বর্তমানে সম্ভব নয়।

SM.Rafiqul Islam
১৮ জানুয়ারি ২০২২, মঙ্গলবার, ৩:৪৭

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার ছাড়া কোন নির্বাচন সুন্দর ও জনগণের অংশ গ্রহন, বর্তমান বাংলাদেশে সম্ভব নয়। ধন্যবাদ।

অন্যান্য খবর