× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

লঙ্কানদের হারিয়ে সমতা টানলো জিম্বাবুয়ে

খেলা

স্পোর্টস ডেস্ক
১৯ জানুয়ারি ২০২২, বুধবার

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওডিআইয়ে জিতে সমতায় ফিরেছে জিম্বাবুয়ে। পাল্লাকেলেতে স্বাগতিক শ্রীলঙ্কাকে ২২ রানে হারায় ক্রেইগ আরভিনের দল।
টসে জিতে ব্যাট করতে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩০২ রান সংগ্রহ করে জিম্বাবুয়ে। ক্রেইগ আরভিন ৯১ এবং সিকান্দার রাজা অর্ধশতক হাঁকান। বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৫০ ওভারে ২৮০ রান জড়ো করতে সমর্থ্য হয় লঙ্কানরা। ২২ রানের হারে বৃথা যায় অধিনায়ক দাসুন শনাকা সেঞ্চুরি এবং কামিন্দু মেন্ডিসের ফিফটি।

জিম্বাবুয়ের টপ অর্ডারদের প্রায় সবাই রান পেয়েছেন। উদ্বোধনী জুটিতে ৫৯ রান যোগ করেন তাকুদজওয়ানাশে কাইতানো ও রেজিস চাকাভা। ২৮ বলে ২৬ রান করে কাইতানো ও ৫০ বলে ৪৭ রান করে আউট হন চাকাভা।
এরপর শন উইলিয়মসের সঙ্গে ১০৬ রানের বড় জুটি গড়েন অধিনায়ক ক্রেইগ আরভিন। ৫৬ বলে ৪৮ রান করে উইলিয়ামস ফিরলে ভাঙে এই জুটি।
অল্পের জন্য সেঞ্চুরির দেখা পাননি আরভিন। কাটা পড়েন নার্ভাস নাইনটিজে। ৯৮ বলে ১০ বাউন্ডারিতে ৯১ রান করে সাজঘরের পথ মাপেন আরভিন। শেষদিকে ঝড়ো ব্যাটিংয়ে ৪৬ বলে ৫৬ রান করেন সিকান্দার রাজা।

শ্রীলঙ্কার পক্ষে ৫১ রানে ৩টি উইকেট নেন জেফ্রে ভেন্ডারসে।
৩০৩ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৬৩ রানে ৪ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। খাদের কিনারায় থাকা দলের হাল ধরেন অধিনায়ক দাসুন শনাকা। ৯৪ বলে হাঁকান সেঞ্চুরি। দুর্দান্ত ইনিংসটিতে ৭ চার ও ৪ ছক্কা হাঁকান শনাকা। ৪৫তম ওভারে টেন্ডাই চাতারার বলে আউট হন তিনি। চামিকা করুনারত্মে ৩৪ রান করে সাজঘরে ফিরলে আর কেউই গড়তে পারেনি প্রতিরোধ।
জিম্বাবুয়ের পক্ষে ৩ উইকেট করে নিয়েছেন টেন্ডাই চাতারা ও ব্লেসিং মুজারাবানি।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর