× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

অভিষেকেই বাজিমাত রাডুকানুর

খেলা

স্পোর্টস ডেস্ক
১৯ জানুয়ারি ২০২২, বুধবার

গত সেপ্টেম্বরে টেনিসের ইতিহাসে বাছাইপর্ব পেরিয়ে প্রথম খেলোয়াড় হিসেবে ইউএস ওপেন জয়ের অনন্য কীর্তি গড়েন এমা রাডুকানু। ১৭ দিনের মধ্যে বাছাইপর্বের তিনটিসহ মোট ১০ ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হন তিনি। এবার প্রথমবার খেলতে গিয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনে। আর অভিষেক ম্যাচেই বাজিমাত করলেন ১৯ বছর বয়সী এই বৃটিশ টেনিস সুন্দরী।

বছরের প্রথম গ্র্যান্ড স্লামে নিজের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের স্লোয়ান স্টিভেন্সকে হারান রাডুকানু। মেলবোর্নে প্রথম সেটে মাত্র ১৭ মিনিটে জয় পান তিনি। দ্বিতীয় সেট হারলেও দারুণভাবে ঘুরে দাঁড়ান রাডুকানু, ম্যাচটি জেতেন ৬-০, ২-৬, ৬-১ গেমে।

২০১৬ সালের ইউএস ওপেন জয়ী স্টিভেন্সের বিপক্ষে দারুণ জয়ে আনন্দিত রাডুকানু। ম্যাচশেষে তিনি বলেন, ‘আমি ও স্লোয়ান দুজনেই কোর্টে সর্বোচ্চটা দিয়ে খেলেছি। খুব ভালো একটি ম্যাচ হয়েছে।
আমাদের দুর্দান্ত লড়াই হলো এবং এমন একজন দুর্দান্ত চ্যাম্পিয়নের বিপক্ষে জিততে পেরে আমি খুশি।’

সেপ্টেম্বরে ইউএস ওপেন জয়ের পর সময়টা ভালো কাটেনি রাডুকানুর। ইন্ডিয়ান ওয়েলস ও অস্ট্রিয়ার একটি ইভেন্টে বিদায় নেন দ্বিতীয় রাউন্ড থেকে। রোমানিয়ার ট্রান্সিলভানিয়া ওপেন থেকে বাদ পড়েন কোয়ার্টার ফাইনাল হেরে।

এরপর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় ডিসেম্বরে আবুধাবিতে মুবাদালা ওয়ার্ল্ড টেনিস চ্যাম্পিয়নশিপ প্রদর্শনী ইভেন্ট থেকে সরে দাঁড়ান রাডুকানু। খেলেননি মেলবোর্ন সামার সেট নামে অস্ট্রেলিয়ান ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্টেও। প্রস্তুতি না সারলেও দুর্দান্ত জয়ে শুরুটা রাঙালেন রাডুকানু।
১৭তম বাছাই রাডুকানু আগামীকাল দ্বিতীয় রাউন্ডে মন্টিনিগ্রোর দানকা কোভিনিচের মুখোমুখি হবেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর