× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

১০ বছর পর আলোর মুখ দেখলো নবাবগঞ্জের ফায়ার সার্ভিস

বাংলারজমিন

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

নবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি অবশেষে পূরণের অপেক্ষায়। ১০ বছর পর আলোর মুখ দেখলো ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সাইনবোর্ড। গতকাল বিকালে নবাবগঞ্জ উপজেলা সদরে কলাকোপা ইউনিয়নের আমতলা আঞ্চলিক মহাসড়কের পাশে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঊর্ধ্বতন কর্মকর্তা নবাবগঞ্জ উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসনের কর্মকর্তাদের উপস্থিতিতে ৩৩ শতাংশ জমির ওপর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স নির্মাণের প্রাথমিক সাইন বোর্ড উত্তোলন করেন। দীর্ঘদিন আইনি লড়াইয়ের পর অবশেষে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহাপরিচালকের স্বাক্ষরিত ১২ই জানুয়ারি ২০২২ তারিখে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঢাকার উপ-পরিচালক এবং স্টেশনের কর্মকর্তা, উপজেলা সহকারী কমিশনার ভূমি কর্মকর্তাদের নিয়ে জমি পরিমাপ করে নির্ধারণ করেন।
সূত্র জানায়, ২০১০ সালে উক্ত জমির উপর রিট পিটিশন দায়ের করলে দীর্ঘ ১১ বছর আইনি জটিলতার পর অবশেষে আদালত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর পক্ষে রায় দেন। এরপর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাজ্জাদ হোসেন এনডিসি পিএসসি এমফিল ১২ই জানুয়ারি এক চিঠিতে পরিমাপের নির্দেশ দেন। সেই হিসেবে পরিমাপ করা হয়। এর পরিপ্রেক্ষিতে ১৯শে জানুয়ারি উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন আহমেদ ঝিলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচএম সালাউদ্দিন মনজু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান সিকদার, কলাকোপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ ইব্রাহিম খলিল এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে উত্তোলন করা হয়। অতি দ্রুত নির্মাণকাজ শুরু হবে বলে উপস্থিত কর্মকর্তারা জানান।
এ ব্যাপারে নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ এম সালাউদ্দিন মনজু বলেন, নবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের আশা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন হবে। সে আশা পূরণের দ্বারপ্রান্তে। এরজন্য বর্তমান সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয় এবং ঢাকা-১ আসনের সংসদ সদস্য প্রধানমন্ত্রীর শিল্প বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপিকে বিশেষভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। নবাবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নাসির উদ্দিন ঝিলু বলেন দীর্ঘদিন পর হলেও আমাদের প্রাণের দাবি পূরণ হতে চলছে। বিভিন্ন দুর্যোগকালীন মুহূর্তে ঢাকার উপর নির্ভর করতে হতো। এখন সে প্রতীক্ষায় থাকতে হবে না।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর