× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

রাস্তার কাজ শেষ হওয়ার ১ দিন পর ফাটল

বাংলারজমিন

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ৫ নং বাড়বকুণ্ড ইউনিয়নের ঐতিহ্যবাহী মান্দারীটোলা সি সড়কের প্রায় ১৪ কোটি টাকার রাস্তা নির্মাণ সংস্কারের কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ উঠেছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) অর্থায়নে কাজটির টেন্ডার পায় তিনটি ঠিকাদারি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানগুলো হলো- আমিন ইন্টারন্যাশনাল, হাসান মটরস ও চৌধুরী এন্টারপ্রাইজ এই তিনটি প্রতিষ্ঠান। যার সংস্কার নির্মাণ কাজে ব্যয় ধরা হয়েছে প্রায় ১৪ কোটি টাকা। সরজমিন গিয়ে দেখা যায়, গত মঙ্গলবার সকাল থেকে ঢালাইয়ের নির্মাণ কাজ শেষ করার মাত্র ১ দিন পর, গতকাল প্রায় আধা কিলোমিটারের মতো রাস্তায় ফাটল দেখা দিতে শুরু করেছে। ফাটলের বড় বড় স্থানগুলোতে না দেখা যাওয়ার জন্য বালু দিয়ে রেখেছে ঠিকাদারি প্রতিষ্ঠান চৌধুরী এন্টারপ্রাইজ। শুধু তাই নয়, রাস্তার দুই পাশে কাটা মাটির মিশ্রিত বালু ও নিম্নমানের ইটের খোয়া, ব্যবহার করা হচ্ছে। এলাকাবাসী জানায়, প্রকল্পগুলোতে নিম্নমানসামগ্রী ব্যবহারে ফলে কিছুদিনের মধ্যে পুরো রাস্তা ভেঙে যাবে।
কয়েক মাস যেতে না যেতেই ব্যবহারের অনুপযোগী হয়ে পড়বে এই সড়কটি। ফলে সরকারি বরাদ্দে অবমূল্যায়নের ফলে দুর্ভোগের শিকার হতে হবে এলাকাবাসীকে। রাস্তার কাজ শুরু করার একদিন পর রাস্তা ফাটলের বিষয়ে জানতে চাইলে উপজেলা এলজিইডি’র প্রকৌশলী মো. গোলাম মোস্তফা বলেন, বিষয়টি তদন্ত করে তিনি দেখবেন বলে জানান। রাস্তা ঠিকাদারি প্রতিষ্ঠান চৌধুরী এন্টারপ্রাইজের মালিক ফরিদ উদ্দিনকে মুঠোফোনে রাস্তার ফাটলের বিষয়ে জানতে চাইলে তিনি মানবজমিনকে বলেন, বিষয়টি তিনি অবগত নন আর তাছাড়া তিনি চৌধুরী এন্টারপ্রাইজের মালিক নয়, তিনি ম্যানেজার দাবি করেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর