× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

মির্জাগঞ্জে সার্ভেয়ারদের অনিয়ম-দুর্নীতি বন্ধের দাবিতে মানববন্ধন

বাংলারজমিন

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

মির্জাগঞ্জে বিএস ভূমি জরিপে সার্ভেয়ারদের অনিয়ম, ঘুষ ও দুর্নীতি বন্ধের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে সুবিদখালী সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন উপজেলার পূর্ব ও পশ্চিম সুবিদখালীবাসী। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. ইসমাইল হোসেন মৃধা, সহ-সভাপতি মো. বারেক হাওলাদার, যুগ্ম সম্পাদক অধ্যাপক ইউনুচ আলী সরদারসহ স্থানীয় ভুক্তভোগীরা। এ সময় উপস্থিতরা বলেন, এলাকায় ভূমি জরিপের নিয়োজিত সার্ভেয়াররা পছন্দমতো এলাকার কিছু অসাধু লোকজন নিয়ে নকশা করছে। যার অধিকাংশই আগের নকশার সঙ্গে মিল নেই। এ নিয়ে সার্ভেয়ারদের নিকট অভিযোগ করলে তারা সংশোধনের নামে মোটা অঙ্কের ঘুষ দাবি করেন। মানববন্ধনের মাধ্যমে তারা এর উপযুক্ত বিচারসহ প্রচলিত জরিপ কাজ বন্ধের দাবি জানান। পরে মানববন্ধনকারীরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি দেন।
এ ব্যাপারে অভিযুক্ত সার্ভেয়ার মো. জনি মোল্লা বলেন, পূর্বের সঙ্গে মিল রেখেই নকশা করা হয়েছে। কাজের জন্য কোনো রকম ঘুষ চাওয়া হয়নি। এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা. তানিয়া ফেরদৌস বলেন, আমি সার্ভেয়ারদেরকে ডেকে ইউনিয়নের চেয়ারম্যান ও মেম্বারদের সঙ্গে নিয়ে জনগণকে ভালোভাবে বুঝিয়ে কাজ করার জন্য বলেছি।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর