× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

শাহজাদপুরে দু’গ্রুপের সংঘর্ষে নিহত ১, পুলিশসহ আহত ৬০

বাংলারজমিন

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

 শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ী পশ্চিমপাড়া গ্রামে বিবদমান দুই গ্রুপের মধ্যে গতকাল রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে। দফায় দফায় এ সংঘর্ষের ঘটনায় শরিফুল ইসলাম ইয়ারমিন মোল্লা (৩৫) নামে একজন নিহত এবং ৫ জন পুলিশসহ উভয় পক্ষের কমপক্ষে ৬০ জন আহত হয়েছে। সংঘর্ষ চলাকালে অন্তত ২০টি বাড়িঘর ভাঙচুর ও ২৫টি গরু লুটপাটের ঘটনা ঘটেছে। নিহত ইয়ারমিন মোল্লা একই গ্রামের ইউনুস মোল্লার ছেলে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ১০ রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশ ঘটনাস্থল থেকে ২৪ জনকে আটক করে। জানা গেছে, গ্রামের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মোল্লা গোষ্ঠী ও প্রামাণিক গোষ্ঠীর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে গত দুইদিন ধরে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও মারপিটের ঘটনা ঘটে।
এর জের ধরে গতকাল সকাল ৯টার দিকে প্রামাণিক, ফকির ও কারিগর গোষ্ঠী নিয়ে ঐক্যজোটের শতাধিক লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মোল্লা গ্রুপের বাড়িঘরে হামলা চালালে উভয় পক্ষের মধ্যে সংঘর্ঘ বাধে। এ সময় প্রতিপক্ষের ফালার আঘাতে মোল্লা গ্রুপের সমর্থক শরিফুল ইসলাম ইয়ারমিন গুরুতর আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় পাবনার বেড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়। এ ব্যাপারে মোল্লা গোষ্ঠীর প্রধান খলিল মোল্লা অভিযোগ করেন, বিনা উস্কানিতে পূর্বপরিকল্পিতভাবে প্রামাণিক গোষ্ঠীর নেতৃত্বে ঐক্যজোটের লোকজন তাদের বাড়িঘরে হামলা চালিয়ে ব্যাপক লুটপাট করে। অন্যদিকে প্রামাণিক গোষ্ঠীর নেতা কেসমত প্রামাণিক অভিযোগ করেন, মোল্লা গোষ্ঠীর লোকজন দীর্ঘদিন ধরে তাদের ওপরে নানাভাবে অত্যাচার ও নির্যাতন চালিয়ে আসছে। এর জের ধরেই এ সংর্ঘষের ঘটনা ঘটে। এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহামুদ খান জানান, গ্রামের আধিপত্য বিস্তার নিয়ে উভয় গ্রুপ সংঘর্ষে লিপ্ত হয়। সংঘর্ষ চলাকালে উভয় পক্ষের ২০টি বাড়িঘর ভাঙচুর ও একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে। নিহতের লাশ উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। গতকাল এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছিল। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর