× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

নাদাল-ওসাকার প্রতাপ

খেলা

স্পোর্টস ডেস্ক
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

 রজার ফেদেরার নাম প্রত্যাহার করে নিয়েছেন আগেই। ভিসাকাণ্ডে নেই নোভাক জকোভিচও। ‘টেনিসের ত্রিরত্ন’র মধ্যে অস্ট্রেলিয়ান ওপেনে রয়েছেন শুধু রাফায়েল নাদাল। তিনিও ইনজুরির কারণে গত বছরের অধিকাংশ সময় ছিলেন কোর্টের বাইরে। তবে স্প্যানিয়ার্ড এই তারকা গতকাল প্রতাপ দেখিয়েই জায়গা করে নেন তৃতীয় রাউন্ডে। অন্যদিকে মেয়ে এককে দ্বিতীয় রাউন্ড পেরিয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নওমি ওসাকা এবং শীর্ষ বাছাই অ্যাশলে বার্টি।
পায়ের ইনজুরির কারণে ২০২১ সালে মাত্র একটি টুর্নামেন্টে অংশ নিতে পেরেছিলেন নাদাল। ডিসেম্বরে কোর্টে ফেরার প্রস্তুতিও সুখকর ছিল না। আবুধাবিতে খেলতে গিয়ে আক্রান্ত হন করোনায়।
তবে মেলবোর্নে অস্ট্রেলিয়া ওপেন শুরুর আগে এটিপি ২৫০ ক্যাটাগরির একটি টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হন নাদাল। এতে আত্মবিশ্বাসের পারদ বেড়েছে তার। অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে জেতেন সরাসরি সেটে। দ্বিতীয় রাউন্ডে ‘ষষ্ঠ বাছাই’ রাফায়েল নাদালের প্রতিপক্ষ ছিল জার্মানির ইয়ানিক হফমান। রড লেভার এরেনায় অনুষ্ঠিত ম্যাচে হফম্যানকে পাত্তাই দেননি ২০ গ্র্যান্ড স্লামজয়ী তারকা। তিন সেটের লড়াইয়ে জেতেন ৬-২, ৬-৩, ৬-৪ গেমে। দ্বিতীয় রাউন্ডে মেয়েদের শীর্ষ বাছাই অ্যাশলে বার্টি সরাসরি সেটে হারান ইতালির লুসিয়া ব্রোনজেত্তিকে। তৃতীয় রাউন্ডে তার প্রতিপক্ষ আরেক ইতালিয়ান ক্যামিলিয়া জর্জি। ক্যারিয়ারে দুটি গ্র্যান্ড স্লাম জিতলেও অস্ট্রেলিয়ান ওপেনে বার্টির সর্বোচ্চ সাফল্য ২০২০ আসরে সেমিফাইনাল খেলা। অন্যদিকে এই আসরের বর্তমান চ্যাম্পিয়ন নওমি ওসাকা দ্বিতীয় রাউন্ডে সরাসরি সেটে হারান যুক্তরাষ্ট্রের মেডিসন ব্রেঙ্গলকে।

তৃতীয় রাউন্ডে তিনি লড়বেন আমান্ডা আনিসিমোভার সঙ্গে। এছাড়া চতুর্থ বাছাই বারবোরা ক্রেইসিকোভা, অষ্টম বাছাই পাওলা বাডোসা এবং ১৫তম বাছাই এলিনা সভিতলিনা উতরে গেছেন তৃতীয় রাউন্ডে।


অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর