× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

বহিষ্কার করলেও দল পরিবর্তন করবো না

শেষের পাতা

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

দল থেকে বহিষ্কার করলেও দল পরিবর্তন করবেন না বা অন্য কোনো দলেও যোগ দেবেন না বলে জানিয়েছেন বিএনপি’র সব পদ থেকে সদ্য বহিষ্কৃত নেতা এডভোকেট তৈমূর আলম খন্দকার। তিনি বলেন, সামনের দিনগুলো বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য এবং ইভিএমের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে চাই। জনগণের অধিকার নিয়েই রাজনীতি করে যাবো। গতকাল দুপুরে শহরের মাসদাইর এলাকায় নিজ বাসভবনে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়ায় তিনি এ কথা জানান। দল থেকে বহিষ্কারের ব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের জবাবে 
তৈমূর আলম খন্দকার বলেন, রাজনীতি করতে গেলে একটা দল থাকতে হয়। কিন্তু পদ-পদবী দরকার হয় না। তাছাড়া দলের এই সিদ্ধান্ত আমাকে কেউ টেলিফোনে বা চিঠিতে জানায়নি। তবে দলের সিদ্ধান্ত মেনে নেয়ার কথা জানিয়ে তৈমূর বলেন, আমাকে পদ থেকে বহিষ্কার করেছে।
কর্মী থেকে তো বহিষ্কার করেনি। পদ থেকে বহিষ্কার করলেও দলের কর্মী সমর্থক হিসেবে আমি কাজ করে যাবো। অতীতের মতো খেটে খাওয়া মানুষের পাশে থাকবো। তবে অন্য কোনো প্ল্যাটফরমে যাবো না। দলের এই সিদ্ধান্তে কারও প্রতি কোনো ক্ষোভ নেই এবং জীবনের শেষদিন পর্যন্ত বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের প্রতি অনুগত থাকবেন বলেও জানান তৈমূর আলম খন্দকার।
সিটি নির্বাচন প্রসঙ্গে তৈমূর বলেন, ইভিএম মেশিনের ত্রুটির কারণে এই ফলাফল হয়েছে। ইভিএমকে ভোট ডাকাতের বাক্স বলেও উল্লেখ করেন তিনি। যে কারণে ইভিএমকে সমর্থন না করতে দেশের অন্যান্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান তৈমূর।
উল্লেখ্য, মঙ্গলবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে তৈমূর আলমকে দল থেকে বহিষ্কারের ঘোষণা দেয়া হয়।
চিঠিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের প্রেক্ষিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির গঠনতন্ত্র মোতাবেক দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পদ থেকে তৈমূর আলম খন্দকারকে বহিষ্কার করা হলো।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর