× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

২৪ ঘণ্টায় আরও শনাক্ত ৯,৫০০

প্রথম পাতা

স্টাফ রিপোর্টার
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার

দেশে করোনার সংক্রমণ ও মৃত্যু বেড়েই চলেছে। এখন প্রতি চারজনে একজন শনাক্ত হচ্ছেন। গত ২৪ ঘণ্টায় আরও ১২ জনের মৃত্যু হয়েছে। দৈনিক শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ২৩ দশমিক ৯৮ শতাংশ। নতুন শনাক্তের ৬৮ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১৭৬ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ৯ হাজার ৫০০ জন।
আগের দিন এই সংখ্যা ছিল ৮ হাজার ৪০৭ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৬ লাখ ৪২ হাজার ২৯৪ জন। গত ২৪ ঘণ্টায় ৪৭৩ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫৪ হাজার ২৬৮ জন সুস্থ হয়ে উঠেছেন।

গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে ৮৫৫টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৩৭ হাজার ৫৭৩টি নমুনা সংগ্রহ এবং ৩৭ হাজার ৮৩০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি ১৯ লাখ ৬৬ হাজার ২৮৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৫ দশমিক ১১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক ৬৪ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১২ জনের মধ্যে ১০ পুরুষ এবং ২ নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ১৬ জন এবং নারী ১০ হাজার ১৬০ জন। তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন, ৭১ থেকে ৮০ বছরের ২ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ২ জন, ৫১ থেকে ৬০ বছরের ৬ জন রয়েছেন। মারা যাওয়া ১২ জনের মধ্যে ঢাকায় ৮ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন, রাজশাহী বিভাগে ১ জন, সিলেট বিভাগে ১ জন রয়েছেন। মারা যাওয়া ১২ জনের মধ্যে ৮ জন সরকারি হাসপাতালে এবং বেসরকারি হাসপাতালে ৩ জন এবং বাসায় ১ জন মারা গেছেন। নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৬ হাজার ৪৮৮ জন। যা একদিনে মোট শনাক্তের ৬৮ দশমিক ২৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগে রয়েছেন ৬ হাজার ৯৫২ জন, ময়মনসিংহ বিভাগে ১৩৬ জন, চট্টগ্রাম বিভাগে ১ হাজার ৪০৮ জন, রাজশাহী বিভাগে ২৮৬ জন, রংপুর বিভাগে ৯৯ জন, খুলনা বিভাগে ২৮৫ জন, বরিশাল বিভাগে ৬০ জন এবং সিলেট বিভাগে ২৭৪ জন শনাক্ত হয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর