× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

ঢাকায় মিষ্টিমুখ করানো হলো কানাডার নতুন হাইকমিশনার লিলি নিকোলসকে

অনলাইন

মানবজমিন ডিজিটাল
(৩ মাস আগে) জানুয়ারি ১৯, ২০২২, বুধবার, ১১:২০ অপরাহ্ন

বাংলাদেশে কানাডার নতুন হাইকমিশনার লিলি নিকোলস ঢাকা এসে পৌঁছেছেন। বুধবার দুপুরে নিজের অফিসিয়াল টুইটার একাউন্ট থেকে রাষ্ট্রদূত নিজেই এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, ঢাকায় এসে তার খুব ভালো লাগছে। বাংলাদেশের সুস্বাদু মিষ্টি দিয়ে তাকে বরণ করে নেওয়া হলে সেগুলো তার খুব ভালো লেগেছে।

গত বছরের (২০২১) ডিসেম্বর মাসে বাংলাদেশে কানাডার হাইকমিশনার হিসেবে লিলি নিকোলসের নাম ঘোষণা করেছিলেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী মেলেনি জলি।

উল্লেখ্য, লিলি নিকোলস এতোদিন ভারতের ব্যাঙ্গালুরুতে অবস্থিত কানাডীয় মিশনের কনস্যুল জেনারেল পদে কর্মরত ছিলেন। ৩০ বছরের আর্ন্তজাতিক অভিজ্ঞতাসম্পন্ন কূটনীতিক লিলি নিকোলস দীর্ঘদিন জাতিসংঘের অর্থনীতিবিদ হিসেবে সেন্ট্রাল আমেরিকা এবং নিউ ইয়র্কে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৯ সালে জ্যেষ্ঠ অর্থনীতিবিদ হিসেবে কানাডার আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থায় (সিডা) যোগ দেন।
২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত তিনি সিডার সিনিয়র অ্যানালিস্ট পদে ২০০৫ থেকে ২০০৭ সাল পর্যন্ত কানাডার পক্ষে কিউবায় প্রধান উন্নয়ন কর্মকর্তার পদে ২০০৭ থেকে ২০১০ সাল পর্যন্ত আফগানিস্তান-পাকিস্তান টাস্কফোর্সের পরিকল্পনা পরিচালক পদে এবং ২০১০ থেকে ২০১৩ সাল পর্যন্ত তিনি দক্ষিণ-পূর্ব এশিয়ার পরিচালক পদে দায়িত্ব পালন করেছেন।

এদিকে, বাংলাদেশে এতোদিন কানাডিয়ান হাই কমিশনার হিসেবে নিযুক্ত ছিলেন বেনোইত প্রেফোতেইন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
amir
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৯:৫৮

বাংলাদেশের সুস্বাদু মিষ্টি দিয়ে তাকে বরণ করে নেওয়া হলে সেগুলো তার খুব ভালো লেগেছে।-----আমাদের প্রেসিডেন্টের কাছে বিদেশি রাষ্ট্রদূতরা তাদের পরিচয় পত্র পেশ করেন, কুশল বিনিময় সহ দুদেশ সম্পর্কে দু'চারটি কথা বার্তা হয় এটাই এতদিন দেখে আসছি ।এখন আবার মিষ্টি দিয়েও বরণ করে নেওয়া হয় !কোথায় কিভাবে এবং এটা প্রটোকল এর মধ্যে পড়ে কিনা জানতে পারলে ধোঁয়াসা কাটত।

Shobuj Chowdhury
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৯:৫৩

Who did the "Misti Mukh"? The people who have the Begums in Begum para?

অন্যান্য খবর