× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ৮ মাস পর ৩ লক্ষের গন্ডি ছাড়ালো       

ভারত

বিশেষ সংবাদদাতা, কলকাতা
(৩ মাস আগে) জানুয়ারি ২০, ২০২২, বৃহস্পতিবার, ৯:৩৬ পূর্বাহ্ন

শনিবার থেকে সোমবার ভারতে করোনার নিম্নমুখীতা দেখে কোনো কোনো বিশেষজ্ঞ বলেছিলেন, সন্দেহের অবকাশ আছে। তাদের সেই আশঙ্কাকে  সত্যে পরিণত করে বুধবার রাত এগারোটায় যে ডাটা এসে পৌঁছেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকে তা হাড় হিম করার জন্য যথেষ্ট।  আট মাস পর ভারতে একদিনে আক্রান্তের সংখ্যা তিন লক্ষ অতিক্রম করেছে। দুহাজার একুশ-এর ১৫মে আক্রান্ত হয়েছিলেন তিন লক্ষ ১১ হাজার ৭৭ জন। বুধবার রাত ১১টা পর্যন্ত পাওয়া ডাটায় দেখা যাচ্ছে ২৪ ঘণ্টায় ভারতে আক্রান্ত হয়েছে তিন লক্ষ ৪ হাজার ৪৬৬ জন। তাও তিনটি রাজ্যের তথ্য তখনও এসে পৌঁছায়নি। একদিনে মোট মৃতের সংখ্যা ৩৫৬। তিনটি রাজ্যের ডাটা এলে এই সংখ্যা যে গত মঙ্গলবারের ৩৫৭-কে ছাড়িয়ে যাবে সে ব্যাপারে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক নিশ্চিত। কোভিড আক্রান্তের ক্রমপর্যায়ের হিসেব অনুযায়ী যে রাজ্যগুলি এগিয়ে আছে সেগুলি হলো- উত্তরপ্রদেশ, দিল্লি, রাজস্থান, ওডিশা, পশ্চিমবঙ্গ ও অন্ধ্রপ্রদেশ।
বিশ্বে এই মুহূর্তে করোনা সংক্রমণের ক্ষেত্রে আমেরিকার পরেই ভারতের নাম। আর যে দেশটি দৈনিক সংক্রমণের সংখ্যা একলক্ষ মার্ককে অতিক্রম করেছে সেই দেশটি হলো আর্জেন্টিনা। বিশেষজ্ঞরা অনুমান করছেন, জানুয়ারির শেষ সপ্তাহে ভারত সংক্রমণের নিরিখে পিক-এ পৌঁছাবে। তারপর সংক্রমণ কমতে থাকবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর