× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৭ মে ২০২২, মঙ্গলবার , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৫ শওয়াল ১৪৪৩ হিঃ

ভারতে ওষুধের দোকানেই পাওয়া যাবে কোভিশিল্ড, কোভ্যাকসিন টিকা

ভারত

বিশেষ সংবাদদাতা
(৩ মাস আগে) জানুয়ারি ২০, ২০২২, বৃহস্পতিবার, ৯:৫৯ পূর্বাহ্ন

যুগান্তকারী সিদ্ধান্ত নিল ভারত সরকারের সেন্ট্রাল ড্রাগ স্ট্যান্ডার্ড কন্ট্রোল অর্গানাইজেশন। সংবাদসংস্থা পি টি আই জানাচ্ছে যে, ভারতের সব ওষুধের দোকানে এই দুই ভ্যাকসিন বিক্রির অনুমোদন দেওয়া হয়েছে। গত ১৪ জানুয়ারি কোভিশিল্ড এর নির্মাতা সেরাম ইনস্টিটিউট এবং কোভ্যাকসিন এর নির্মাতা ভারত বায়োটেক এর পক্ষ থেকে সেন্ট্রাল ড্রাগ স্ট্যান্ডার্ড অর্গানাইজেশন এর কাছে মেডিকেল স্টোর্সে এই টিকা বিক্রির অনুমতি চাওয়া হয়। এরপর সাধারণের মধ্যে এই ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে ড্রাগ কন্ট্রোল পরীক্ষা চালানোর পর বুধবার গভীর রাতে এই অনুমোদন দিয়েছে বলে পি টি আই জানাচ্ছে। শুধু তাই নয়, সংবাদ সংস্থাটি জানাচ্ছে যে, আপদকালীন অবস্থায় বাকি ভ্যাকসিনগুলিকেও সুগম করার জন্যে ওষুধের দোকান থেকে বিক্রি করার অনুমোদনটি বর্তমানে বিবেচনার অপেক্ষায়। পি টি আই জানাচ্ছে এর ফলে ভ্যাকসিন পাওয়াটা আরও সহজ হয়ে যাবে ভারতবাসীর কাছে।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ১২:০৩

বিজেপির তথা মোদির ব্যবসার ফন্দি । ফার্মেসি গুলি নায্য মূল্যে বিক্রির গ্যারান্টি নাই । গরীব জনগণ যাদের কিনার সামর্থ্য নাই তারা আক্রান্ত হবে, রোগ বিস্তার ঘটাবে। অবশেষে বলব আন্তর্জাতিক নিয়ম লঙ্ঘন করছে বিজেপি সরকার।

অন্যান্য খবর