× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

শনাক্তের হার ২৬.৩৭ / নতুন শনাক্ত ১০৮৮৮, আরও ৪ জনের মৃত্যু

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ মাস আগে) জানুয়ারি ২০, ২০২২, বৃহস্পতিবার, ৪:৫০ অপরাহ্ন

দেশে ফের করোনার দৈনিক শনাক্তের হার ২৬ দশমিক ৩৭ শতাংশে পৌঁছেছে। যা আগের দিন ছিল ২৫ দশমিক ১১ শতাংশ। নতুন শনাক্তের ৬৮ শতাংশই ঢাকা মহানগরের বাসিন্দা। গত ২৪ ঘণ্টায় আরও ৪ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়ালো ২৮ হাজার ১৮০ জনে। নতুন করে শনাক্ত হয়েছেন ১০,৮৮৮ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৯৫০০ জন। সরকারি হিসাবে এ পর্যন্ত মোট শনাক্ত ১৬ লাখ ৫৩ হাজার ১৮২ জন।
গত ২৪ ঘণ্টায় ৫৭৭ জন এবং এখন পর্যন্ত ১৫ লাখ ৫৪ হাজার ৮৪৫ জন সুস্থ হয়ে উঠেছেন।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরও জানানো হয়, দেশে ৮৫৭টি পরীক্ষাগারে গত ২৪ ঘণ্টায় ৪০ হাজার ৮৯৮টি নমুনা সংগ্রহ এবং ৪১ হাজার ২৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ১ কোটি২০ লাখ ৭ হাজার ৫৮১ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

নমুনা পরীক্ষা বিবেচনায় গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৬ দশমিক  ৩৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৪ দশমিক শূন্য ৫ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৭০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৪ জনের মধ্যে ১ পুরুষ এবং ৩ জন নারী। দেশে মোট পুরুষ মারা গেছেন ১৮ হাজার ১৭ জন এবং নারী ১০ হাজার ১৬৩ জন।

তাদের মধ্যে বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের ১ জন, ৩১ থেকে ৪০ বছরের ১ জন, ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।  

মারা যাওয়া ৪ জনের মধ্যে ঢাকায় ২ জন, চট্টগ্রাম বিভাগে ২ জন রয়েছেন। মারা যাওয়া ৪ জনই সরকারি হাসপতালে মারা গেছেন।

নতুন শনাক্তের মধ্যে ঢাকা মহানগরের রয়েছেন ৭৩৭৯ জন। যা একদিনে মোট শনাক্তের ৬৭ দশমিক ৭৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায়  ঢাকা বিভাগে রয়েছেন ৭৮৪৩ জন, ময়মনসিংহ বিভাগে ১৬১ জন, চট্টগ্রাম বিভাগে ১৫৬৬ জন, রাজশাহী বিভাগে ৪৬৮ জন, রংপুর বিভাগে ৮৮ জন, খুলনা বিভাগে ২৮৭ জন, বরিশাল বিভাগে ১১৭ জন এবং সিলেট বিভাগে ৩৫৮ জন শনাক্ত হয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Borno bidyan
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৫:১৭

স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তি অর্থাৎ রিপোর্টটি সরকারী ভাষ্য! তার মানে সংবাদ পত্রের নিজস্ব কোনো সংবাদ নয় ! আর এক্ষেত্রে বিধিনিষেধ আছে ! যার ফলে ফলে পত্রিকাগুলি ইচ্ছা করলেই কোনো নিজস্ব সংবাদ প্রকাশ করতে পারবে না ! তবে, আমরা যারা আমজনতা তাদের ক্ষেত্রে বাস্তবতা হলো, আমরা সরকারী ভাষ্যের কোনো প্রতিফলন দেশে দেখছি না!

abdul wohab
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ৫:২০

মাশাল্লাহ আন্দোলন দমানোর দারুন কৌশল।

অন্যান্য খবর