× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৮ মে ২০২২, বুধবার , ৪ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ শওয়াল ১৪৪৩ হিঃ

হিজড়া জনগোষ্ঠীর পাশে দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশন

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৩ মাস আগে) জানুয়ারি ২০, ২০২২, বৃহস্পতিবার, ৫:৫৬ অপরাহ্ন

“দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশন” মানবকল্যাণমূলক বেশকিছু লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে। অবসরপ্রাপ্ত সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সমন্বয়ে গঠিত সামাজিক ও অরাজনৈতিক এই সংগঠনটি প্রবীণ, হিজড়া, সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষের জীবন মানোন্নয়নের জন্য কাজ করছে। কোভিড-১৯ এর লকডাউনের সময় দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশন হিজড়া জনগোষ্ঠী ও সুবিধাবঞ্চিত জনগণের মাঝে খাদ্যসামগ্রী উপহার দেয়। তাছাড়া বস্তিবাসী জনগণের জন্য চিকিৎসাসেবা প্রদান করে।
“দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশন” গত ১৭ই জানুয়ারি মান্ডা পঞ্চায়েত ক্লাব সরদার বাড়ি মসজিদ এলাকায় হিজড়া জনগোষ্ঠীদের জন্য ফুড ভ্যান ব্যবসা উদ্বোধন করে। দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের তত্ত্বাবধানে হিজড়া জনগোষ্ঠীর কর্মসংস্থানের অংশ হিসেবে এই জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের উদ্দেশ্যেই এই উদ্যোগ নেয়া হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দীপ্ত ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মহাসচিব কর্নেল মো. ফরিদ উদ্দিন (অব.) ও কার্যকরী সদস্যগণ। এ ছাড়া উপস্থিত ছিলেন স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ, সচেতন হিজড়া অধিকার সংঘের সভাপতি শ্রাবন্তী হিজড়া, পদ্মকুঁড়ি হিজড়া সংঘের সহ-সভানেত্রী মিতু হিজড়া ও হিজড়া সম্প্রদায়ের অন্য সদস্যগণ।।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Mahmud
২০ জানুয়ারি ২০২২, বৃহস্পতিবার, ১০:৪৫

ঢাকা শহরে হিজরাদের আচরন সন্ত্রাসীদের মতো । তারা রাস্তায় আতঙ্ক সৃষ্টি করে । তাদের প্রশ্রয় না দিয়ে কঠোরভাবে দমন করা উচিত।

অন্যান্য খবর