× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

মানবজমিনে সংবাদ প্রকাশের পর ঘাটাইলের ৬ ইটভাটা মালিকের সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা

বাংলারজমিন

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি
২১ জানুয়ারি ২০২২, শুক্রবার

 জ্বালানি কাঠ দিয়ে পোড়ানো হচ্ছে ইট, হুমকির মুখে ঘাটাইলের বনাঞ্চল শিরোনামে  সংবাদ প্রকাশের পর ঘাটাইলের ৬ ইটভাটা মালিককে সাড়ে ১৮ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। অবৈধ ইটভাটায় অভিযান চালিয়ে পরিবেশ অধিদপ্তরের পক্ষ থেকে এই জরিমানা আদায় করা হয়। সে সময় ৬টি ইটভাটা মালিককে নগদ অর্থ জরিমানা, ইট পোড়ানোর চিমনি ও বেশকিছু কাঁচা ইট গুড়িয়ে দেয়া হয়। অভিযানে ভ্রাম্যমাণ আদালত লিটন ব্রিকসের মালিককে ৫ লাখ টাকা, চানতারা এমপিবি ভাটা মালিককে ২ লাখ টাকা, নাঈম ভাটা মালিককে ২ লাখ ৫০ হাজার, আশা ভাটা মালিককে ৩ লাখ, আন্দিপুরের কেআরবি ভাটা মালিককে ৩ লাখ টাকা ও সচল ভাটা মালিককে ৩ লাখ টাকা নগদ জরিমানা করেন আদালত। সে সময়  লিটন, এমপিবি ও কেআরবি ভাটার ক্ষতি সাধিত হয় বেশি। দীর্ঘদিন ধরে এসব অবৈধ ইটের ভাটা পরিচালনা করে আসছিলেন এক শ্রেণির অসাধু ব্যবসায়ী।
পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদা পারভীন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় টাঙ্গাইল জেলা পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তাপস চন্দ্র পাল উপস্থিত ছিলেন। পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক তাপস চন্দ্র পাল বলেন, সকাল থেকেই অবৈধ ইটভাটায় অভিযান পরিচালনা করা হচ্ছে।
ইটভাটা পরিচালনা করতে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র দাখিল করতে হবে। এ জেলার ঘাটাইল উপজেলায় ৫৬টি ইটভাটা রয়ছে। এরমধ্যে মাত্র ৮টির লাইসেন্স আছে। পর্যায়ক্রমে এসব ভাটায় অভিযান পরিচালনা করা হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর