× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৩ মে ২০২২, সোমবার , ৯ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২১ শওয়াল ১৪৪৩ হিঃ

জালিয়াতির অভিযোগে চট্টগ্রাম কাস্টমসের দুই কর্মকর্তা কারাগারে

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে
২১ জানুয়ারি ২০২২, শুক্রবার

জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় চট্টগ্রামের কাস্টমসের দুই কর্মকর্তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের দুইজনের পাসপোর্ট জব্দ করাসহ দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। গতকাল দুপুরে চট্টগ্রাম  মহানগর দায়রা জজ শেখ আসফাকুর রহমানের আদালত এ আদেশ দেন। জেলে  যাওয়া এই দুই কর্মকর্তা হলেন- চট্টগ্রাম কাস্টমস হাউজের রাজস্ব কর্মকর্তা  নাছির উদ্দিন মাহমুদ খান ও সহকারী রাজস্ব কর্মকর্তা রবিউল ইসলাম মোল্লা। তাদের বিরুদ্ধে জালিয়াতি করে বিদেশ থেকে আনা পণ্য খালাস করার অভিযোগে  মামলা করেছিল দুদক। বিষয়টি নিশ্চিত করে দুদকের পাবলিক প্রসিকিউটর (পিপি) কাজী সানোয়ার আহমেদ লাভলু বলেন, চট্টগ্রাম কাস্টমস হাউজের দুইজন রাজস্ব কর্মকর্তা গতকাল দুপুরে মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করেন। আদালত এই  আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
প্রসঙ্গত, ২০২১ সালের ২৪শে নভেম্বর সিল ও স্বাক্ষর জালিয়াতির তথ্য গোপন করে বিদেশ থেকে আনা পণ্য খালাস করার অভিযোগ এনে চট্টগ্রাম কাস্টমসের এই দুই কর্মকর্তাসহ দুই সিএন্ডএফ প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে দুদক সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম-১ এর উপ-পরিচালক মো. আবু সাঈদ বাদী হয়ে মামলা দায়ের করেন। এরপর অভিযুক্তরা  হাইকোর্টে জামিন চান।
হাইকোর্ট তাদের জামিন নামঞ্জুর করে নিম্ন আদালতে হাজির হয়ে জামিন চাওয়ার নির্দেশ দেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর