× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

কোপা দেল রে থেকে বার্সার বিদায়, কেঁদে মাঠ ছাড়লেন ফাতি

খেলা

স্পোর্টস ডেস্ক
২১ জানুয়ারি ২০২২, শুক্রবার

অ্যাথলেটিক বিলবাওয়ের কাছে পাঁচ গোলের থ্রিলারে হেরে কোপা দেল রে থেকে বিদায় নিলো বার্সেলোনা। বৃহস্পতিবার শেষ ষোলোর লড়াইয়ে বিলবাওয়ের কাছে ৩-২ গোলে পরাজিত হয় জাভি হার্নান্দেজের শিষ্যরা। নির্ধারিত সময়ে ম্যাচে ২-২ সমতা ছিল। এরপর অতিরিক্ত সময়ের গোলে বিলবাওকে কোয়ার্টার ফাইনালে পাঠান ইকার মুনিয়াইন। ম্যাচের অতিরিক্ত সময়ে চোট নিয়ে কেঁদে মাঠ ছাড়েন বার্সার তরুণ ফরোয়ার্ড আনসু ফাতি।

নিজেদের সান মেমেস স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয় মিনিটেই লিড নেয় আসরের দ্বিতীয় সর্বাধিক (২৩) শিরোপাজয়ী দল বিলবাও। নিকো উইলিয়ামসের পাস থেকে বার্সার জালে বল পাঠান স্প্যানিয়ার্ড ফরোয়ার্ড মুনিয়াইন। ২০তম মিনিটে বার্সাকে সমতা এনে দেন ফেরান তোরেস। সার্জিও বুসকেটসের পাস ডি-বক্সে পেয়ে একজনকে কাটিয়ে লক্ষ্যভেদ করেন এই তরুণ স্প্যানিয়ার্ড।
ডিসেম্বরের শেষ দিকে ম্যান সিটি ছেড়ে ন্যু ক্যাম্পে আসা তোরেসের বার্সার জার্সিতে প্রথম গোল এটি।

৮৫তম মিনিটে ইনিগো মার্টিনেজের গোলে ফের ম্যাচে এগিয়ে যায় বিলবাও। হার যখন প্রায় নিশ্চিত ঠিক তখনই নাটকীয়ভাবে সমতায় ফেরে বার্সেলোনা। যোগ করা সময়ে (৯০+৩ মিনিট) পেনাল্টি স্পট থেকে দারুণ এক গোল করে রেকর্ড ৩১ বারের চ্যাম্পিয়নদের ম্যাচে রাখেন পেদ্রি। কিন্তু জয়টা বোধ হয় বিলবাওয়ের ভাগ্যেই লেখা ছিল। অতিরিক্ত সময়ের প্রথম ভাগের যোগ করা সময়ে (১০৫+১ মিনিট) পেনাল্টি পায় বিলবাও। আর স্পট কিক থেকে গোল করে জয় নিশ্চিত করেন মুনিয়াইন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর