× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২২ মে ২০২২, রবিবার , ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২০ শওয়াল ১৪৪৩ হিঃ

দিল্লিতে কমছে কোভিড সংক্রমণ, কারফিউ তুলে নেয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৪ মাস আগে) জানুয়ারি ২১, ২০২২, শুক্রবার, ৫:২৪ অপরাহ্ন

ভারতের রাজধানী দিল্লিতে কমে আসতে শুরু করেছে কোভিড-১৯ সংক্রমণ। ফলে সেখানে জারি থাকা কারফিউ শিথিলের সিদ্ধান্ত নিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের সরকার। শুক্রবার এ সংক্রান্ত নির্দেশিকা অনুমোদনের জন্য লেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের দফতরে পাঠানো হয়েছে।

গত ১৪ জানুয়ারি দিল্লিতে করোনা আক্রান্তের দৈনিক সংখ্যা ৩০ হাজার পেরিয়ে যায়। তখনই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৫০ ঘণ্টার সাপ্তাহান্তিক কারফিউ জারি করে দিল্লি সরকার। শুক্রবার রাত ১০টা থেকে শুরু করে সোমবার ভোর ৫টা পর্যন্ত এই কারফিউ জারি রয়েছে। কারফিউ চলাকালীন, শুধুমাত্র অত্যাবশকীয় পণ্য সরবরাহ এবং জরুরি পরিষেবার সঙ্গে জড়িতদের বাইরে যাওয়ার অনুমতি ছিল। এছাড়া খোলা ছিল ওষুধের দোকানও।


গত বৃহস্পতিবার দিল্লিতে নতুন করে ১০ হাজার ৩০৬ জন সংক্রমিত হন। কারফিউ জারির সময়ের তুলনায় তিন ভাগের এক ভাগে নেমে এসেছে সংক্রমণ। ফলে আর কারফিউ জারির প্রয়োজন মনে করছে না দিল্লি সরকার।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর