× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২১ মে ২০২২, শনিবার , ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ শওয়াল ১৪৪৩ হিঃ

তিতাসে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা, নারীসহ আহত ২

বাংলারজমিন

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি
২২ জানুয়ারি ২০২২, শনিবার

কুমিল্লার তিতাসে জমি জবর দখলের জেরে হামলায় এক নারীসহ ২ জন গুরুতর আহত হয়েছেন। গতকাল সকাল ১১টায় উপজেলার খলিলাবাদ খোয়াজ বাড়ির দক্ষিণ পাশে এ ঘটনা ঘটে। আহতরা হলেন- খলিলাবাদ গ্রামের শির মিয়ার ছেলে মহাসিন (৩৮) ও তার স্ত্রী ফাতেমা (৩৫)। স্থানীয়রা আহতদেরকে উদ্ধার করে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে প্রাথমিক চিকিৎস দিয়ে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনায় আহত মহাসিনের বাবা শির মিয়া বাদী হয়ে তিতাস থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেন।
এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার খলিলাবাদ গ্রামের  মহাসিন মিয়া ও তার চাচাতো ভাই প্রবাসী অহিদ মিয়া গংদের সঙ্গে  দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। তারই জের ধরে উক্ত ঘটনাটি ঘটেছে। এ বিষয়ে আহত মহাসিন মিয়া  জানান, আমরা মাদবর মিয়ার মেয়ে ও স্ত্রীর কাছ থেকে ৫ শতাংশ জমি ক্রয় করে প্রায় ২৫ বছর ধরে জমিতে চাষাবাদ করে আসছি। এ বছর ঐ জমিতে বোরো ধানের চারা লাগানোর পর অহিদ মিয়ার স্ত্রী লতিফা ও তার মেয়েরা একাধিকবার চারাগুলো উপড়িয়ে ফেলেছে।
তারপরও আমরা কিছু বলিনি। কিন্তু আজ পুনরায় বোরো ধানের চারাগুলো লতিফা ও তার মেয়েরা উপড়িয়ে ফেলতে গেলে আমি বাধা দিলে তারা ক্ষিপ্ত হয়ে আমাকে এলোপাতাড়ি পিটিয়ে কুপিয়ে আহত করে এবং আমার স্ত্রী আমাকে বাঁচাতে এগিয়ে আসলে তাকেও কুপিয়ে পিটিয়ে আহত করে। এদিকে অভিযুক্ত প্রবাসীর স্ত্রী লতিফা  জানান, এটা আমার স্বামীর ক্রয় করা সম্পত্তি। মৃত সোবহানের ছেলে আউয়াল মিয়ার কাছ থেকে আমার স্বামী ২ শতক জায়গা ক্রয় করে। সেই ক্রয়কৃত জায়গাতে ধানের চারা লাগাতে বাধা দিলে এ মারামারির ঘটনা ঘটে। তিতাস থানার অফিসার ইনচার্জ সুধীন চন্দ্র দাস বলেন, মারামারির ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর