× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার , ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শওয়াল ১৪৪৩ হিঃ

৯১ শিক্ষার্থীর করোনা শনাক্ত /নোয়াখালী নার্সিং কলেজ বন্ধ ঘোষণা

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, নোয়াখালী থেকে
২২ জানুয়ারি ২০২২, শনিবার

নোয়াখালী নার্সিং ও মিডওয়াইফারি কলেজের ৯১ শিক্ষার্থীর করোনা পজিটিভ ধরা পড়েছে। এ ঘটনায় কলেজটির পাঠদান বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। গতকাল জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বিষয়টি নিশ্চিত করে জানান, ১৭ই জানুয়ারি থেকে ২০শে জানুয়ারি রাত পর্যন্ত নোয়াখালী নার্সিং ও মিডওয়াইফারি কলেজের মোট ৯১ শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়েছে। একজন শনাক্ত হওয়ার পরই সবার পরীক্ষা করা হয়। এরপর ৯০ শিক্ষার্থীর রিপোর্ট পজেটিভ আসে। আক্রান্তদের পর্যবেক্ষণে রাখা হয়েছে। আক্রান্তদের মধ্যে ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স ও ডিপ্লোমা ইন মিডওয়াইফারির দুই ব্যাচের প্রথমবর্ষের ২৮ জন এবং দ্বিতীয়বর্ষের ৪০ ও তৃতীয়বর্ষের ২৩ জন রয়েছেন।
কলেজের অধ্যক্ষ খালেদা খানম জানান, গত ৩রা জানুয়ারি থেকে সাতদিনের ছুটি নিয়ে বাড়িতে যায় শিক্ষার্থীরা। ছুটি শেষে ফিরলে সোমবার ক্লাসে কয়েকজনের শরীরে ঠাণ্ডা-জ্বরের উপসর্গ দেখা যায়।
সে সময় শিক্ষার্থীরা জানান, তাদের প্রচণ্ড গলাব্যথা ও জ্বর। অনেকের কাশিও আছে। তবে তেমন কোনো সমস্যা নেই। তাৎক্ষণিকভাবে দুই শিক্ষার্থীকে করোনা পরীক্ষা করাতে ২৫০ শয্যাবিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে একজনের রিপোর্ট পজেটিভ আসে। মঙ্গলবার আরও ৫৫ জন শিক্ষার্থী নমুনা দিলে ১০ জনের রিপোর্ট পজেটিভ আসে। বুধবার নোয়াখালী জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের কর্মকর্তারা কলেজে এসে বাকি শিক্ষার্থীর নমুনা নিয়ে যান। বৃহস্পতিবার হাসপাতাল থেকে জানানো হয়, ৮০ জন শিক্ষার্থীর করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। অধ্যক্ষ খালেদা খানম বলেন, আক্রান্তদের মধ্যে ১০ জনকে ডিজির অনুমতি নিয়ে অভিভাবকের সঙ্গে বাড়িতে পাঠিয়ে দেয়া হয়েছে। বাকি ৮১ জন কলেজ হোস্টেলে হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তাদের করোনার কিছু লক্ষণ থাকলেও এখন অনেকটা ভালো আছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর