× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ১৬ মে ২০২২, সোমবার , ২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৪ শওয়াল ১৪৪৩ হিঃ

বিজেপি বিরোধী আন্দোলনে কংগ্রেসকে পাশে চেয়ে সোনিয়াকে বার্তা মমতার, রাহুল গান্ধী আগ্রহী নন

ভারত

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা
(৩ মাস আগে) জানুয়ারি ২২, ২০২২, শনিবার, ১০:০০ পূর্বাহ্ন

পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচন এবং ২০২৪-এর লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে জোট করেই এগোতে চায় তৃণমূল কংগ্রেস। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় একটি এসএমএস বার্তায় কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীকে এমন কথাই জানিয়েছেন। মমতা বলেছেন, একুশের তিক্ততা ভুলে বাইশে সমবেতভাবে লড়ে বিজেপিকে ক্ষমতাচ্যুত করা আমাদের লক্ষ্য হওয়া উচিত। তাই তৃণমূল এবং কংগ্রেসের একসঙ্গে থাকা উচিত। সোনিয়ার দিক থেকে এই বার্তার কোনো জবাব আসেনি। জানা গেছে, রাহুল গান্ধী তৃণমূলের সঙ্গে যাওয়ার বিরোধী।

রাহুল ক্যাম্পের প্রবীণ নেতা পি চিদাম্বরমের কথায় সেই ইঙ্গিতও মিলেছে। কংগ্রেসের মনোভাব জানার পর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছেন, কংগ্রেসকে একটি ভোট মানেই বিজেপিকে একটি ভোট দেয়া।
প্রবীণ নেতা চিদাম্বরমের কথা শুনে বোঝা যাচ্ছে, কংগ্রেস বিজেপির হয়েই ব্যাটিং করছে। পশ্চিমবঙ্গের প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী বলেছেন, তৃণমূলের অবস্থা এখন অনেকটা গাঁয়ে মানে না আপনি মোড়লের মতো হয়েছে। নিজেরাই বলছেন আবার নিজেরাই পাল্টা বলছেন। দলের কোনো ওজন নেই।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
Kazi
২৩ জানুয়ারি ২০২২, রবিবার, ৯:৩৬

রাহুল গান্ধী এখনও অপরিপক্ষ রাজনীতিবিদ। সোনিয়া গান্ধীর পরামর্শ নেওয়া উচিত।

অন্যান্য খবর