× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

বিপিএল /পাহাড়সম সংগ্রহেও খুলনার কাছে পরাস্ত ঢাকা

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ জানুয়ারি ২০২২, শনিবার

বিপিএলের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম-বরিশালের ম্যাচটা হয়েছে লো স্কোরিং। মাত্র ১২৫ রানে গুটিয়ে যায় চট্টগ্রাম। লহজলক্ষ্যে জয় পেতে বেগ পেতে হয় বরিশালেরও। বোলারদের দাপটে অনেকেই দায় দিয়েছেন উইকেটের। তবে দিনের দ্বিতীয় ম্যাচে সমালোচকরা পেলো সমুচিত জবাব। বিগ ম্যাচে মিনিস্টার গ্রুপ ঢাকার ছুঁড়ে দেয়া ১৮৩ রানের বড় টার্গেট তাড়া করে ৫ উইকেটের জয় পায় খুলনা টাইগার্স।
আগে ব্যাট করে তামিম ইকবাল-মোহাম্মদ শেহজাদদের দাপুটে ব্যাটিংয়ে ঢাকা ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে করে ১৮৩ রান। জবাবে এক ওভার হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় খুলনা।
উদ্বোধনী জুটিতে ৬৯ রানের জুটি পায় ঢাকা। মোহাম্মদ শেহজাদ ৪২ রান এবং তামিম ইকবাল হাফসেঞ্চুরি হাঁকিয়ে সাজঘরে ফেরেন।
অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাটও হেসেছে। ২০ বলে ৩৯ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি।
৪ ওভারে ৪৫ রানে ৩ উইকেট নেন খুলনার কামরুল হাসান রাব্বী। এক উইকেট পান থিসারা পেরেরা।
পাহাড়সম লক্ষ্যে ব্যাট করতে নেমে বাজে শুরু করে খুলনা। দলীয় ৮ রানে ওপেনার তানজিদ হাসান ফেরেন সাজঘরে। শুরুর ধাক্কা সামলে দারুণভাবে ঘুরে দাঁড়ায় খুলনা। ওয়ান ডাউনে নেমে আন্দ্রে ফ্লেচারের সঙ্গে ৭২ রানের জুটি গড়েন রনি তালুকদার। ফ্লেচার ২৩ বলে ৪৫ রান করে আউট হন। আর রনি খেলেন ম্যাচসেরা ইনিংস। ৪২ বলে ৭ চার ও ১ ছক্কায় ৬১ রান করেন তিনি। এরপর থিসারা পেরেরা অপরাজিত ৩৬ রানে দলকে পৌঁছে দেন জয়ের বন্দরে।
ঢাকার আন্দ্রে রাসেল ও ইবাদত হোসেন দুটি করে উইকেট নেন। একটি উইকেট নেন শুভাগত হোম।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর