× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২০ মে ২০২২, শুক্রবার , ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৮ শওয়াল ১৪৪৩ হিঃ

রেফারিকে ‘গালি’ দিয়ে তিন ম্যাচ নিষিদ্ধ মার্সেলো

খেলা

স্পোর্টস ডেস্ক
২২ জানুয়ারি ২০২২, শনিবার

কোপা দেল রে’র রাউন্ড অব সিক্সটিনে রোমাঞ্চ জাগানিয়া জয় পায় রিয়াল মাদ্রিদ। অতিরিক্ত সময়ের গোলে এলচেকে হারিয়ে শেষ আটে পৌঁছায় লস ব্লাঙ্কোরা। তবে মাদ্রিদিস্তাদের জয় ছাপিয়ে গেছে মার্সেলোর নিষেধাজ্ঞা। লাল কার্ডের খড়গে এক ম্যাচ নয়; ব্রাজিলিয়ান ডিফেন্ডার নির্বাসিত হয়েছেন তিন ম্যাচের জন্য!

নির্ধারিত ৯০ মিনিটে নিষ্পত্তি হয়নি ম্যাচ। ১-১ গোলের সমতায় ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ১১৫তম মিনিটে ইডেন হ্যাজার্ডের গোলে জয় পায় রিয়াল। তার আগে ১০২ মিনিটে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন মার্সেলো। রিয়াল মাদ্রিদের দাবি, মার্সেলোর ফাউলের কোনো অস্তিত্ব ছিল না।
লাল কার্ডের সিদ্ধান্ত মনঃপুত হয়নি মার্সেলোর। ম্যাচ রেফারি ফিগেরোয়া ভাসকেজকে ‘তুমি খুব খারাপ’ বলেন তিনি। যে কারণে মার্সেলোকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা আরোপ করা হয়।

শুধু নিষেধাজ্ঞাই নয়, জরিমানাও গুনতে হবে মার্সেলোকে, ২ হাজার ২৫০ ইউরো। এর মধ্যে রেফারিকে বাজে মন্তব্য করার জরিমানা ১ হাজার ৩০০ ইউরো।
স্প্যানিশ সংবাদমাধ্যম এএস জানিয়েছে, মার্সেলোর শাস্তি মওকুফ করতে কোপা দেল রে কমিটির কাছে আবেদন করেছিল রিয়াল। তবে কমিটি আবেদন খারিজ করে দেয়।

রেফারির ম্যাচ প্রতিবেদনে বলা হয়, ‘১০২ মিনিটে ১২ নম্বর খেলোয়াড় মার্সেলোকে লাল কার্ড দেখিয়ে বের করে দেয়া হয়। কারণ প্রতিপক্ষকে তিনি ফেলে দিয়েছেন এবং তাতে নিশ্চিত গোলের সুযোগ নষ্ট হয়। লাল কার্ড দেখার পর সে আমাকে বলেছে ‘‘তুমি খুব খারাপ’’।’

মার্সেলোর এই শাস্তি কার্যকর করা হবে কোপা দেল রে’তেই। যে কারণে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে মার্সেলোকে পাবে না রিয়াল। সেমিতে পৌঁছলে দুই লেগেও খেলতে পারবেন না ব্রাজিলিয়ান লেফটব্যাক।
চলতি মৌসুম শেষেই রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে মার্সেলোর। স্প্যানিশ সংবাদমাধ্যগুলোতে গুঞ্জন, সান্তিয়াগো বার্নাব্যুকে বিদায় জানাতে চলেছেন মার্সেলো। চুক্তি নবায়নের সম্ভাবনা নাকি শূন্যের কোঠায়।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর