× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পেলো ৪৫ শিশু

বাংলারজমিন

ঝিনাইদহ প্রতিনিধি
২৩ জানুয়ারি ২০২২, রবিবার

ঝিনাইদহের শৈলকুপায় শিশুদের নিয়মিত নামাজ আদায় ও নামাজের প্রতি ভালোবাসা জাগাতে পুরস্কার স্বরূপ বাইসাইকেল প্রদান করা হয়। টানা ৪০ দিন জামাতে নামাজ আদায় করে ৪৫ জন শিশু পেয়েছেন বাইসাইকেল। গত শুক্রবার জুম্মার দিনে শৈলকুপার ত্রিবেনী ইউনিয়নের আনন্দনগর গ্রামে বাংলাদেশ দাওয়াহ সার্কেল ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ উপহার দেয়া হয়। এ ছাড়া জামায়াতে নামাজ আদায় করার জন্য আরও ৩০ জনকে ব্যাগ উপহার দেয়া হয়েছে। তৃতীয় পুরস্কার হিসেবে ১৩ শিশুকে নানা উপকরণ দেয়া হয়েছে। ব্যতিক্রম এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুজাহিদুল ইসলাম। বক্তব্য রাখেন, আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আক্তার হোসেন, ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের ইমাম ড. আ স ম শোয়াাইব আহমাদ, আরবি ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কামরুল হাসান, ত্রিবেনী ইউনিয়নের ইউপি সদস্য আব্দুল লতিফ মণ্ডল ও বঙ্গবন্ধু হলের ইমাম মওলানা মনিরুজ্জামান। বিচারক হিসেবে উপস্থিত ছিলেন শেখপাড়া মসজিদের ইমাম মুফতি মাহফুজুর রহমান হাকিপুরী, আনন্দনগর কেন্দ্রীয় মসজিদের ইমাম হাফেজ জুবায়ের আল হাদি, আনন্দনগর ইসলামনগর আনু মিয়া জামে মসজিদের ইমাম আবু মুসা ও পদমদী মসজিদের ইমাম আবু ইউসুফ।
আয়োজক কমিটির আহ্বায়ক শাখাওয়াত হোসেন বলেন, টানা ৪০ দিন জামায়াতে নামাজ আদায়ের জন্য মূলত এই প্রতিযোগিতার আয়োজন। এখনকার তরুণ প্রজন্ম মোবাইলে নানা খেলায় আসক্ত। মাদক ও অন্যায় কাজের সঙ্গে জড়িয়ে বিপথগামী হচ্ছে। আনন্দনগর গ্রামের বাসিন্দা কলেজ শিক্ষক আব্দুল লতিফ বলেন, এটি অত্যন্ত ভালো উদ্যোগ। এটি সারা বাংলাদেশে ছড়িয়ে পড়লে মসজিদে জামায়াতের সঙ্গে নামাজ আদায়ে আগ্রহ বাড়বে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর