× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

খুলনা বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ

বাংলারজমিন

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে
২৩ জানুয়ারি ২০২২, রবিবার

 খুলনা বিভাগে বাড়ছে করোনা সংক্রমণ। একদিনে বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় দু’জনের মৃত্যু এবং ১৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ২০০ জনে। এর আগে, শুক্রবার ৪১৯ জনের করোনা শনাক্ত এবং একজনের মৃত্যু হয়েছিল। খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. মনজুরুল মুরশিদ জানান, গত ২৪ ঘণ্টায় খুলনায় একজন ও ঝিনাইদহে একজন করে মারা গেছেন। একই সময়ে খুলনা বিভাগে করোনা শনাক্তের সংখ্যা ১৬৩ জন। এর মধ্যে কুষ্টিয়া জেলায় সর্বোচ্চ ৮১ জন শনাক্ত হয়েছেন।
আর খুলনায় ৬০ জন, ঝিনাইদহে ১৮ জনের করোনা শনাক্ত হয়। এ ছাড়া নড়াইলে তিনজন ও চুয়াডাঙ্গায় একজনের করোনা শনাক্ত হয়েছে। স্বাস্থ্য বিভাগের ওই প্রতিবেদনে আরও জানা যায়, খুলনা বিভাগে করোনা সংক্রমণের শুরু থেকে শনিবার সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট ১ লাখ ১৫ হাজার ৫৭২ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৪২৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় ঝিনাইদহে একজনের মৃত্যু হয়েছে। আর মোট মারা গেছেন ৩ হাজার ২০০ জন। শনাক্ত সংখ্যা বিবেচনায় জেলাগুলোর মধ্যে শীর্ষে আছে খুলনা।
 এখানে ২৮ হাজার ৫৮০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের সংখ্যায় সবচেয়ে কম মাগুরায় ৪ হাজার ৪১৬ জন। এছাড়া করোনায় সর্বোচ্চ মৃত্যু হয়েছে খুলনায়। এই জেলায় মারা গেছে ৮১০ জন। আর মৃতের সংখ্যায় সবচেয়ে কম সাতক্ষীরায় ৮৮ জন।
খুলনা ২০০ শয্যা ডেডিকেটেড করোনা হাসপাতালের ফোকাল পারসন ডা. সুহাস রঞ্জন হালদার জানান, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাবিবুর (৭০) নামে এক রোগীর মৃত্যু হয়েছে। আর শুক্রবার সকাল পর্যন্ত হাসপাতালের ১৭ জন রোগী ভর্তি রয়েছে। এরমধ্যে রেড জোনে ৮ জন এবং ইয়েলো জোনে ৯ জন চিকিৎসাধীন রয়েছেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর