× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

কলকাতা কথকতা   /করোনার তৃতীয় ঢেউ শিখরে পৌঁছার পর কলকাতায় কমছে

কলকাতা কথকতা

জয়ন্ত চক্রবর্তী, কলকাতা  
(৪ মাস আগে) জানুয়ারি ২৩, ২০২২, রবিবার, ৯:০৬ পূর্বাহ্ন

করোনার তৃতীয় ঢেউ শিখরে পৌঁছানোর পর কলকাতাসহ চার মেট্রো সিটিতে কমছে। শনিবার বিগত সাতদিনের কেস হিস্ট্রি বিশ্লেষণ করে বিশেষজ্ঞরা এই সিদ্ধান্তে পৌঁছেছেন। যে চারটি শহরে করোনা সংক্রমণ কমার দিকে সেগুলি হল- কলকাতা, মুম্বই, দিল্লি এবং চেন্নাই। যে শহরগুলিতে করোনা এখন পিক ফর্ম-এ রাজত্ব করছে সেগুলি হল - আহমেদাবাদ, বেঙ্গালুরু, পুনে এবং হায়দরাবাদ। তবে, বেঙ্গালুরু এবং আহমেদাবাদে করোনা কমার ইঙ্গিত মিলছে।
গত সাতদিনের ডেটা বিশ্লেষণ করে বিশেষজ্ঞরা এই অভিমতে পৌঁছেছেন যে করোনা এখন বড় শহরগুলি ছেড়ে অপেক্ষাকৃত ছোট শহর ও গ্রামাঞ্চল অভিমুখী। আটটি বড় শহরের মধ্যে সব থেকে বেশি সংক্রমণ দেখা গেছে বেঙ্গালুরুতে। ১৬ই ডিসেম্বর থেকে এখন পর্যন্ত মোট কেসলোড তিন লক্ষেরও বেশিতে পৌঁছেছে।
চারটি বড় শহরের মধ্যে কলকাতায় ১৩ই জানুয়ারি, মুম্বাইয়ে ১২ই জানুয়ারি, চেন্নাইয়ে ১৯শে জানুয়ারি এবং দিল্লিতে ১৫ই জানুয়ারি সব থেকে বেশি সংক্রমণ হয়েছিল। কলকাতায় ১৩ই জানুয়ারি সাত হাজার ৬৯ জন সংক্রমিত হয়েছিল। চারটি মেট্রো শহরের বিশ্লেষণে বলা হয়েছে, কঠোর অনুশাসন এবং করোনা বিধি মানার ফলেই তৃতীয় ঢেউ এই শহর গুলিতে শিখরে পৌঁছেও কমার দিকে।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর