× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৯ মে ২০২২, রবিবার , ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৭ শওয়াল ১৪৪৩ হিঃ

নগরকান্দায় মুক্তিযোদ্ধার বাড়িতে ঘর উত্তোলনে প্রতিপক্ষের বাধা

বাংলারজমিন

নগরকান্দা (ফরিদপুর) প্রতিনিধি
২৩ জানুয়ারি ২০২২, রবিবার

ফরিদপুরের নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের বানেশ্বরদী গ্রামে মুক্তিযোদ্ধা মরহুম ইউনুস মিয়ার বসতবাড়িতে ঘর উত্তোলনের সময় বাড়ির জায়গা দাবি করে প্রতিপক্ষ মৃত তারামিয়ার ছেলে সোনা মিয়া, মন্টু মিয়া, ওমর মিয়া, বাবলু মিয়া, আবুল বশার মিয়া গংরা বাধা দেয় বলে মুক্তিযোদ্ধার স্ত্রী-সন্তানরা অভিযোগ করেন। গত শনিবার সকালে মরহুম বীর মুক্তিযোদ্ধা ইউনুস মিয়ার বসতি বাড়িতে তার স্ত্রী, সন্তানরা ইটের পাকা ঘর নির্মাণ শুরু করলে প্রতিপক্ষরা বাড়ির জায়গা দাবি করে বাধা দেয়। মরহুম বীর মুক্তিযোদ্ধা ইউনুস মিয়ার স্ত্রী, সন্তানরা বলে, দীর্ঘ ৬০/৭০ বছর ধরে বাড়ি করে আমরা বসবাস করছি।

আমাদের নামে বর্তমান বি,এস জরিপ পর্চা রয়েছে। এছাড়া প্রতিপক্ষদের অভিভাবক মৃত তারা মিয়া এই বাড়ির সম্পত্তি আমাদের নিকট বিক্রি করেছে। বানেশ্বরদী মৌজার এস,এ ৯৯ দাগের ৭৫ শতাংশ জমি তারা মিয়া শুকুরন নেছা জজে মৃত আমজেদ মিয়ার নিকট বিক্রি করে। পুরাতন ঘর ভেঙে নতুন করে ঘর উত্তোলন করায় প্রতিপক্ষরা এসে ঘর তুলতে বাধা দেয়। এছাড়া বাড়ির সম্পত্তির সাথে মোট ১ একর ৫৫ শতাংশ জমি আমাদের।
প্রতিপক্ষ সোনা মিয়া গংরা বলেন, এই জমি এস,এ মুলে আমরা মালিক, বর্তমানে বি এস রেকর্ড মুক্তিযোদ্ধার নামে। আমরা দেওয়ানী আদালত ভাঙা মামলা করছি, মামলা চলমান। এদিকে মরহুম বীর মুক্তিযোদ্ধার স্ত্রী, সন্তানরা বাড়িতে ঘর উত্তোলনের জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করছেন এবং প্রতিপক্ষ জুলুমবাজদের আইনানুগ ব্যবস্থা নেয়া দাবি জানান।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর