× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২৫ মে ২০২২, বুধবার , ১১ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৩ শওয়াল ১৪৪৩ হিঃ

শাবি ভিসির বক্তব্য লজ্জাজনক: মান্না

অনলাইন

স্টাফ রিপোর্টার
(৪ মাস আগে) জানুয়ারি ২৩, ২০২২, রবিবার, ৩:১১ অপরাহ্ন

পদত্যাগের বিষয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য যে বক্তব্য দিয়েছেন সেটা লজ্জার কথা বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না।
রোববার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক স্মরণসভায় তিনি এ কথা বলেন। শহীদ আসাদ স্মরণে এক আলোচনা সভার আয়োজন করে শহীদ আসাদ পরিষদ।

মান্না বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাদের অধিকার আদায়ে লড়াই করছে, অনশন করছে, মারাও যেতে পারে। তারা শেখ হাসিনা কিংবা সরকারের পদত্যাগ চাচ্ছে না, পদত্যাগ চায় উপাচার্যের, অথচ ভিসি বলছেন, আমি পদত্যাগ করবো যদি সরকার থেকে অনুমতি পাই। কি লজ্জার কথা? এটাই তার উপাচার্য হওয়ার যোগ্যতা।

তিনি বলেন, আমি যদি ক্ষমতায় যাই তাহলে প্রতি মাসে দেশের ৬ কোটি মানুষকে এক হাজার করে টাকা দেব। দরিদ্র মানুষকে বিনাপয়সায় চিকিৎসা ব্যবস্থার ব্যবস্থা করবো। শিক্ষার্থীদের জন্য ভাতা ঘোষণা করবো। শিক্ষা চিকিৎসা ও স্বাস্থ্য ব্যবস্থাকে প্রত্যন্ত অঞ্চলের মানুষের কাছে পৌঁছে দেওয়ার উদ্যোগ নেব। পরিবর্তন চাই, পরিবর্তনের জন্যই রাজনীতি, নাহলে রাজনীতি করছি কেন?।

সরকারের সমালোচনা করে ডাকসুর সাবেক ভিপি বলেন, কতিপয় সুবিধাবাদী ছাড়া একজন লোকও নাই যারা সরকারের পক্ষে কথা বলে।
যার বড় প্রমাণ মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দেয় আর এদেশের মানুষ খুশি হয়। মানুষের ভাষ্য এতো কিছু হচ্ছে তবুও এরা (সরকার) যাচ্ছে না কেন?

বিএনপির সমালোচনা তিনি বলেন, ক্ষমতায় যেতে চান ভালো কথা, কিন্তু ক্ষমতায় গেলে দেশ ও মানুষের জন্য কী করবেন, করতে চান সেই বিষয়টা স্পষ্ট করে তুলে ধরুন। বিএনপিকে বন্ধু ভাবতে চাই, অন্যকোনো রাজনৈতিক দলের সঙ্গেও আমার শত্রুতা নাই। শুধু সভা সেমিনারে বলবেন অথচ একবারও ফোন দিয়ে তো বলেন না আসেন কিংবা আসছি কথা বলি? আসুন লুটেরা সরকারকে সরাতে চাই, বাতাস তৈরি হয়েছে।

আয়োজক সংগঠনের আহ্বায়ক অধ্যাপক ড মাহবুব উল্লাহর সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাবেক সংসদ সদস্য জহির উদ্দিন স্বপন, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর প্রমুখ।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
পাঠকের মতামত
**মন্তব্য সমূহ পাঠকের একান্ত ব্যক্তিগত। এর জন্য সম্পাদক দায়ী নন।
wow
২৩ জানুয়ারি ২০২২, রবিবার, ১০:৩৮

এক্স মন্ত্রী মুরাদ কে প্রধানমন্ত্রী এক দিনে পদত্যাগ করালেন, এই ভিসি তো মেয়েদের নিয়ে অনেক বড় বাজে মন্তব্য করেছে, এখন প্রধানমন্ত্রী আন্দোলনের আগেই সরালেন না কেন?

অন্যান্য খবর