× প্রচ্ছদ অনলাইনপ্রথম পাতাশেষের পাতাখেলাবিনোদনএক্সক্লুসিভভারতবিশ্বজমিনবাংলারজমিনদেশ বিদেশশিক্ষাঙ্গনরকমারিমত-মতান্তরবই থেকে নেয়া তথ্য প্রযুক্তি শরীর ও মন চলতে ফিরতে কলকাতা কথকতাসেরা চিঠিইতিহাস থেকেঅর্থনীতি
ঢাকা, ২১ মে ২০২২, শনিবার , ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ শওয়াল ১৪৪৩ হিঃ

হাসপাতালে মাহাথির, অবস্থা স্থিতিশীল

বিশ্বজমিন

মানবজমিন ডেস্ক
(৩ মাস আগে) জানুয়ারি ২৩, ২০২২, রবিবার, ৩:২৮ অপরাহ্ন

কয়েক সপ্তাহের মধ্যে বিশেষায়িত একটি হার্ট হাসপাতালে ভর্তি করা হয়েছে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও বর্তমান মালয়েশিয়ার রূপকার ড. মাহাথির মোহাম্মদকে। তার অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন তার মেয়ে মেরিনা মাহাথির। তিনি বলেছেন, গত দু’দিন ধরে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট ইন কুয়ালালামপুরে চিকিৎসা নিচ্ছেন তার ৯৬ বছর বয়সী পিতা মাহাথির। এ খবর দিয়েছে অনলাইন আল জাজিরা।

ড. মাহাথিরকে ফের হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং তাকে দেখতে হাসপাতালে গিয়েছেন বর্তমান প্রধানমন্ত্রী ইসমাইল সাবরি ইয়াকুব, শনিবার এ খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে হাসপাতালে ভিড় করেন মিডিয়াকর্মীরা। সেখানে মেরিনা মাহাথির বলেন, তার পিতা প্রায় দু’সপ্তাহ আগে একই হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন। তারই ফলোআপ করাতে ভর্তি হয়েছেন তিনি। চিকিৎসায় ভাল সাড়া দিচ্ছেন। তার সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়ার অনুরোধ করা হয়েছে।

ডিসেম্বরে চেকআপের জন্য বেশ কয়েকদিন হাসপাতালে অবস্থান করেন ড. মাহাথির মোহাম্মদ।
কয়েক বছর ধরে তার হার্টে অনেক সমস্যা দেখা দিয়েছে। তিনি কয়েকবার হার্ট এটাক করেছেন। বাইপাস সার্জারি করা হয়েছে। মালয়েশিয়ার রাজনীতিতে প্রাধান্য বিস্তার করে আছেন যারা তার মধ্যে অন্যতম তিনি। তিনি মোট ২৪ বছর দেশটির প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। এ সময়ে বর্তমানের মালয়েশিয়াকে গড়ে তুলেছেন তিনি। এ জন্য তাকে মালয়েশিয়ার রূপকার বলা হয়।

তিনি ১৯৮১ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী ছিলেন। এরপর ২০১৮ সালে ৯২ বছর বয়সে আবার প্রধানমন্ত্রী হন। কিন্তু দলীয় কোন্দলে ২০২০ সালে তার প্রশাসন ভেঙে যায়। তিনি পদত্যাগ করেন।
অবশ্যই দিতে হবে *
অবশ্যই দিতে হবে *
অন্যান্য খবর